স্যালাইনের কৃত্রিম সংকট, চট্টগ্রাম মেডিকেল এলাকার ৪ ফার্মেসিকে জরিমানা

ডেঙ্গু রোগীর জন্য প্রয়োজনীয় ডিএনএস স্যালাইনের সংকট দেখা দিয়েছে নগরজুড়ে। একশ্রেণির অসাধু ব্যবসায়ী মজুদ করে কৃত্রিম সংকট তৈরি করেছেন। এসব ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

চট্টগ্রাম মেডিকেলের পূর্ব গেট এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা ও ২ লাখ টাকার অনিবন্ধিত ওষুধ জব্দ করা হয়।

বুধবার (৩০ আগস্ট) সেখানে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

এর আগে জেলা প্রশাসনের কর্মচারীরা রোগীর স্বজন সেজে স্যালাইন কিনতে যান মেডিকেল পূর্ব গেটের কয়েকটি দোকানে। সেখানে তাদের স্যালাইন নেই বলে জানান দোকানদাররা। পরে অভিযান চালালে মজুদ করা স্যালাইন পাওয়া যায়।

জানা গেছে, স্যালাইনের কৃত্রিম সংকট তৈরি করার জন্য সাহান মেডিকোতে ২০ হাজার, সবুজ ফার্মেসিকে ১০ হাজার, ইমন মেডিকেল হলকে ২০ হাজার এবং পপুলার মেডিসিন কর্ণারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ভাণ্ডারি হোটেল এবং আল মঞ্জুর হোটেলকে ময়লা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির দায়ে ২০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে চারটি ফার্মেসি থেকে প্রায় ২ লাখ টাকার অনিবন্ধিত ওষুধ জব্দ করা হয়।

এই বিষয় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত জানান, চট্টগ্রাম মেডিকেল কলেজ পূর্ব গেটের সামনে ওষুধের দোকানে নৈরাজ্য চলছে অনেকদিন ধরে। আজ অভিযান চালিয়ে ১ লাখ ২০ হাজার জরিমানা করা হয়েছে।

এছাড়া ২ লাখ টাকার অনিবন্ধিত ওষুধও জব্দ করা হয়েছে বলে জানান তিনি।

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!