সৌদি বাদশার আমন্ত্রণে হজে গেলেন আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. হোছামুদ্দিন

সৌদি আরবের বাদশাহর রাষ্ট্রীয় অতিথি হিসেবে হজ পালন করতে গেলেন আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল আ’লা মুহাম্মদ হোছামুদ্দিন।

মঙ্গলবার (২০ জুন) রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তিনি জেদ্দার উদ্দেশ্যে রওনা হন।

চলতি বছরর বিশ্বের ৯০টি দেশ থেকে ১৩০০ ব্যক্তিকে সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের অতিথি হিসেবে হজ পালন করবেন। বাংলাদেশ থেকে অতিথি হিসেবে মক্কায় যাচ্ছেন ৪০ জন।

শুভেচ্ছা স্মারক ও সম্পর্কোন্নয়নের উন্নয়নের অংশ হিসেবে প্রতিবছর সৌদি বাদশাহর পক্ষে মুসলিম বিশ্বের পদস্থ সরকারী কর্মকর্তা ও বিশ্বের বিভিন্ন ইসলামিক স্কলারদের অতিথি হিসেবে হজে যাওয়ার সুযোগ দেওয়া হয়।

‘দুই পবিত্র মসজিদের খাদেম’ সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ এসব দেশের দাওয়াতি মেহমানদের হজের সব ব্যয়ভার বহন করেন। মনোনীত মেহমানদের ভিসা প্রদান থেকে শুরু করে হজে আসা-যাওয়া, থাকা-খাওয়া, চিকিৎসাসহ যাবতীয় ব্যাপারে সংশ্লিষ্ট দেশের দূতাবাস ও হজ মন্ত্রনালয়ের সাথে সমন্বয় করে সৌদি প্রশাসন।

চট্টগ্রাম ১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সাংসদ প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর ছোট ভাই ড. হোছামুদ্দিন চুনতি হাকিমিয়া কামিল (অনার্স-মাস্টার্স) মাদ্রাসা, পতেঙ্গা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতিসহ বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রমের সঙ্গে যুক্ত রয়েছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!