সীতাকুণ্ডের শিপইয়ার্ডে লোহায় থেঁতলে গেল শ্রমিকের মাথা

চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি শিপব্রেকিং ইয়ার্ডে মাথায় লোহার পাতের আঘাত লেগে মৃত্যু হয়েছে ২১ বছর বয়সী এক শ্রমিকের। সীতাকুণ্ডের ভাটিয়ারির এইচএম শিপব্রেকিং ইয়ার্ডে রোববার (৬ অক্টোবর) মধ্যরাতে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ওই শ্রমিকের নাম রবিউল ইসলাম। জামালপুর জেলার ইসলামপুর গ্রামের হায়াত ফকিরের ছেলে তিনি।

জানা গেছে, রোববার মধ্যরাতে এইচএম শিপব্রেকিং ইয়ার্ডে শ্রমিকরা জাহাজ কাটার কাজ করছিল। ওই সময় রবিউলের মাথায় হঠাৎ লোহার একটি ভারী পাত পড়লে তিনি গুরুতর আহত হন। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার সোমবার ভোর সাড়ে ছয়টার দিকে তার মৃত্যু ঘটে।

গত ২৯ সেপ্টেম্বর সীতাকুণ্ডের যমুনা শিপব্রেকিং ইয়ার্ডে কাজ করার সময় জাহাজ থেকে পড়ে গিয়ে মোহাম্মদ আবু বকর বয়স (৩৪) নামে এক শ্রমিকের মৃত্যু হয়। নিহত মোহাম্মদ আবু বকর গাইবান্ধা জেলার তারাপুর থানার খোদ্দা পোস্ট এলাকার লাল মিঞার পুত্র।

অন্যদিকে গত জুনে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নিয়ে বর্জ্য ব্যবস্থাপনা যথাযথভাবে না মেনে পরিবেশের ক্ষতি করায় এইচএম শিপ ব্রেকিং ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছিল এইচএম শিপব্রেকিং ইয়ার্ড কর্তৃপক্ষকে। পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা সে সময় জানিয়েছিলেন, বর্জ্য ব্যবস্থাপনা যথাযথভাবে না মানায় শ্রমিকদের স্বাস্থ্য ঝুঁকি বাড়ছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!