সরকারি জায়গা দখল করে ইউপি সদস্যের সবজি চাষ

চট্টগ্রামের হাটহাজারীতে দেয়াল দিয়ে কৌশলে সরকারি জায়গা দখল করে সেখানে সবজি চাষ করছেন মো. আলী নামের এক ইউপি সদস্য। বেশকিছু দিন ধরে প্রায় চার শতক জায়গা দখল করে সবজি চাষ করা হলে এতোদিন বিষয়টি প্রশাসনের নজরে আসেনি। অবশেষে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব সরকারি জায়গা দখলমুক্ত করে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালনা করেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন।

জানা গেছে, মির্জাপুর ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের পূর্ব পাশের বাউন্ডারি দেয়াল নির্মাণের নামে সাড়ে ৬২ হাজার টাকার (২০১৯-২০) একটি প্রকল্পে সরকার স্বাস্থ্য কেন্দ্র একটি দেয়াল নির্মাণ করে। তবে প্রকল্প সভাপতি মির্জাপুর ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য মো. আলী প্রায় চার শতক জায়গা বাইরে রেখে বাউন্ডারি দেয়াল নির্মাণ করে সেখানে সবজি চাষ করে কৌশলে জায়গাটি দখল করে নেন। স্থানীয় একজনের গোপন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে বাউন্ডারি দেয়াল ভেঙে প্রায় চার শতক জায়গা দখলমুক্ত করা হয়েছে।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, একজন ইউনিয়ন পরিষদ সদস্য স্বাস্থ্যকেন্দ্রের পাশে সরকারি জায়গায় চারদিকে দেয়াল নির্মাণ করে অবৈধ দখল করে রাখেন। স্থানীয় একব্যক্তির কাছ থেকে খবর পেয়ে অভিযান পরিচালনা করে প্রায় চার শতক সরকারি জায়গা দখলমুক্ত করা হয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) শরীফ উল্লাহ।

সিএম/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!