শ্বাসরোধে স্ত্রীকে হত্যা, স্বামীর যাবজ্জীবন

চট্টগ্রামের মিরসরাইয়ে শ্বাসরোধে স্ত্রী হত্যা মামলায় স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। এছাড়া ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম প্রিয় লাল দাস (৪১)। তবে রায় ঘোষণার সময় তিনি পলাতক ছিলেন।

বৃহস্পতিবার (২৭ জুলাই) সকালে চট্টগ্রাম পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ শরিফুর রহমান এই রায় ঘোষণা করেন।

চট্টগ্রাম জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, ‘১২ জনের সাক্ষ্যের পর হত্যার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত আসামিকে এই শাস্তি দিয়েছেন। মামলা হওয়ার পর থেকে তাকে এখনও গ্রেপ্তার করার হয়নি। তাই রায়ের পর আদালত সাজা পরোয়ানা জারি করেছেন।’

মামলার নথি থেকে জানা গেছে, ২০১০ সালের মার্চে দণ্ডপ্রাপ্ত প্রিয় লাল দাসের সঙ্গে নিতাই চন্দ্র দাসের মেয়ে সুজাতা বালা দাসের বিয়ে হয়। বিয়ের পর পারিবারিক অভাব-অনটন নিয়ে তাদের মধ্যে কলহ তৈরি হয়। ওই বছরের ৮ ডিসেম্বর ঝগড়ার মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে স্ত্রীকে গলাচেপে ধরে শ্বাসরোধে খুন করেন স্বামী প্রিয় লাল দাস। এরপর গলায় গামছা প্যাঁচিয়ে রেখে আত্মহত্যা করেছে বলে প্রচার করে বাবার বাড়িতে খবর দেন তিনি। ঘটনাস্থল থেকে সুজাতা মরদেহ উদ্ধার করে অপমৃত্যুর মামলার পর ময়নাতদন্ত করা হয়। ময়নাতদন্তের রিপোর্টে উঠে আসে শ্বাসরোধ করে হত্যার ঘটনা।

এরপর ২০১১ সালের ১১ এপ্রিল সুজাতা বালা দাসের বাবা নিতাই চন্দ্র দাস বাদি হয়ে হত্যা মামলা করেন। তদন্ত শেষে ওই বছরের ১৭ জুন প্রিয় লাল দাসকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্তকারী কর্মকর্তা।

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!