লাইনম্যানকে জামিন না দেওয়ায় অটোরিকশা চলাচল বন্ধ, বিপাকে রাঙামাটি শহরের মানুষ

বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে মারধরের অভিযোগে দায়ের করা মামলায় আদালত সিএনজি অটোরিকশার লাইনম্যানের জামিন নামঞ্জুর করার প্রতিবাদে রাঙামাটি শহরে সিএনজি অটোরিকশা চলাচলা বন্ধের ঘোষণা দিয়েছে শ্রমিক ইউনিয়ন।

বুধবার (১৯ জুলাই) দুপুরে আদালত আসামির জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিলে অটোরিকশা চলাচল বন্ধ করে দেয় চালকরা।

এদিকে পার্বত্য শহর রাঙামাটির একমাত্র অভ্যন্তরীণ যানবাহন সিএনজি অটোরিকশা চলাচল বন্ধ হয়ে পড়ায় বিপাকে পড়েছেন সাধারণ মানুষ।

বুধবার দুপুর আড়াইটার দিকে প্রথমে রাঙামাটি আদালত প্রাঙ্গণের সামনের সড়কে সিএনজি অটোরিকশা চলাচল বন্ধ করে দেয় চালকরা।

দুপুর ৩টার দিকে শহরের প্রাণকেন্দ্র বনরূপায় দেখা গেছে, চালকরা সিএনজি অটোরিকশা থেকে যাত্রী নামিয়ে দিয়ে গাড়ি চলাচল বন্ধ করে দিচ্ছে। হঠাৎ করে অটোরিকশা বন্ধ হয়ে যাওয়ায় তপ্ত দুপুরে দুর্ভোগে পড়েন যাত্রীরা। এই সময় অনেককেই পায়ে হেঁটে যেতে হয়েছে বাসায় কিংবা গন্তব্যে।

সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে জানায়, তারা অনির্দিষ্টকালের জন্য গাড়ি (অটোরিকশা) চলাচল বন্ধ করে দিয়েছে। পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত গাড়ি চলাচল বন্ধ থাকবে।

এই ঘটনার পরপরই শহরের প্রাণকেন্দ্র বনরূপা মোড়ে উপস্থিত হন জেলার অতিরিক্ত পুলিশ সুপার শাহনেওয়াজ রাজু, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহেদুল ইসলাম, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল আমিন ও ট্রাফিক পুলিশ পরিদর্শক সারোয়ার মোহাম্মদ পারভেজ।

কোতোয়ালী থানার ওসি আরিফুল আমিন বলেন, ‘অটোরিকশা চালককে আটক ও জেল হাজতে পাঠানোর প্রতিবাদে রাঙামাটি শহরে অটোরিকশা চালকরা গাড়ি চলাচল বন্ধ রেখেছে। এই ঘটনা নিয়ে যাতে অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে।’

হঠাৎ সিএনজি অটোরিকশা বন্ধ করে দেওয়া প্রসঙ্গে রাঙামাটি জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু বলেন, ‘রাঙামাটি আদালতের পেশকারের ভাই সোহেল রানার সঙ্গে নয়নের মঙ্গলবার কথা কাটাকাটি হয়। এতে সোহেল রানা ওইদিনই আদালতে মামলা করলে পুলিশ তাকে গ্রেপ্তার করে। আমাদের লাইনম্যানকে মারধর করার পরও মামলা হয়েছে, গ্রেপ্তার হয়েছে। তবুও আমরা আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে জামিনের আবেদন জানিয়েছে। কিন্তু জামিন নামঞ্জুর হওয়ায় এর প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য শহরে সিএনজি অটোরিকশা চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

তিনি বলেন, ‘আমরা কার্যকরী কমিটি বৈঠকে বসছি। বৈঠক শেষে আমরা আপনাদেরকে সিদ্ধান্ত জানাবো।’

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ১৬ জুলাই দুপুরে শহরের কালিন্দীপুর রাস্তার মুখের সামনে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) ছাত্র সোহেল রানার সঙ্গে সিএনজিচালক (প্রথম আসামি) মোস্তফার বাকবিতণ্ডা ঘটে। ঘটনার এক পর্যায়ে প্রথম আসামি মোস্তফা ও দ্বিতীয় আসামি রিয়াজ সোহেল রানা ও সাক্ষী তাহেরুলকে অটোরিকশা থেকে টেনেহিঁচড়ে নামিয়ে কিল-ঘুষি মারতে থাকে। ঘটনার সময় তৃতীয় আসামি নয়ন (লাইনম্যান) সোহেল রানার পকেটে থাকা মানিব্যাগ ছিনিয়ে নেয়।

এই মামলায় পুলিশ আসামিকে গ্রেপ্তার করে আদালতে নিলে নয়নের জামিন আবেদন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানো হয়।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!