মৎস্য প্রজেক্টে সাঁতার কাটতে নেমে পর্যটকের মৃত্যু সীতাকুণ্ডে

চট্টগ্রামের সীতাকুণ্ডে মৎস্য প্রজেক্টে সাঁতার কাটতে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে।

নিহত পর্যটকের নাম সোহানুর (২৬)। তিনি নড়াইল জেলার লোহাগড়া থানার লক্ষীপাশা এলাকার মুন্সী আবুল হাসেমের ছেলে।

সোমবার (২৮ আগস্ট) বিকাল ৩টার দিকে উপজেলার ২ নম্বর বারৈয়াঢালা ইউনিয়নের ছোট দারোগারহাট সহস্রধারা ঝর্ণা দেখে ফেরার পথে এই দুর্ঘটনার শিকার হন ওই পর্যটক।

খবর পেয়ে বিকাল ৫টায় ডুবুরি দল ও সীতাকুণ্ড ফায়ার সার্ভিস পর্যটকের লাশটি উদ্ধার করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার ছোট দারোগারহাটের লবণাক্ষ পাহাড়ের চুড়ায় অবস্থিত সহস্রধারা ঝর্ণা ও প্রাকৃতিক মৎস্য প্রজেক্ট দেখতে বেশ কিছু পযটক আসেন। আর তাদের একটি দল সকালে নৌকাযোগে সহস্রধারা ঝর্ণা ঘুরার পর বিকাল ৩টার সময় নৌকায় ১০ জন পযটক ঝর্ণা দেখে ফেরার সময় মৎস্য প্রজেক্টের পানিতে ঝাঁপ দেয়। আর তাকে ঝাঁপ দিতে দেখে তার বন্ধু রিয়াদও ঝাঁপ পানিতে দেয়। পরে রিয়াদ সাঁতার কূলে উঠলেও সোহানুর পানিতে তলিয়ে যায়।

খবর পেয়ে বিকাল ৪টার দিকে ডুবুরি দল ও সীতাকুণ্ড ফায়ার সার্ভিস, থানা পুলিশ ও এলাকার ইউপি চেয়ারম্যান রেহান উদ্দিন রেহান ঘটনাস্থলে যান।

এই বিষযে জানতে চাইলে সোহানুরের বন্ধু পর্যটক রিয়াদ কেঁদে কেঁদে বলেন, ‘আমরা ঢাকা নিকুঞ্জ-২ এলাকার জেনেক্স নামের একটি প্রতিষ্ঠানের তিন চাকরিজীবী বন্ধু মিলে সকালে সীতাকুণ্ডে ভ্রমণের উদ্দেশ্যে এসেছি। সকালে তিনজন বারৈয়াঢালা ইউনিয়নের ছোটদারোগারহাট প্রাকৃতিক মৎস্য প্রজেক্ট পেরিয়ে সহস্রধারা ঝর্ণা দেখতে যাই। তারপর ঝর্ণা দেখা শেষে বিকাল ৩টার দিকে সেখান থেকে ফেরার সময় বন্ধু সোহানুর সাঁতার কেটে আসবেন বলে প্রজেক্টের মাঝখানে এসে নৌকা থেকে পানিতে ঝাঁপ দেয়। তাকে দেখে আমিও ঝাঁপ দেই। তবে শেষে আমি সাঁতরে কূলে আসতে সক্ষম হলেও সোহানুর পানিতে তলিয়ে যায়।’

এই বিষয়ে জানতে চাইলে বারৈয়াঢালা ইউনিয়নের চেয়ারম্যান মো. রেহান উদ্দিন রেহান বলেন, ‘ছোট দারোগারহাটের সহস্রধারা ঝর্ণা দেখার জন্য একসঙ্গে ১০ জন পর্যটক আসেন। পরে তারা ঝর্ণা দেখে একটি নৌকায় করে তীরে কূলে আসছিলেন। এই সময় সোহানুর সাঁতরে কূলে আসবেন মনে করে মৎস্য প্রজেক্টের মাঝখানে আসার পর নৌকা থেকে পানিতে ঝাঁপ দেন। তাকে ঝাঁপ দিতে দেখে তার বন্ধু রিয়াদও ঝাঁপ দেন পানিতে। পরে রিয়াদ ফিরে এলেও সোহানুর তলিয়ে যান পানির নিচে।’

বিকাল সাড়ে ৫টার দিকে ডুবুরি দল পর্যটক সোহানুরের লাশ উদ্ধার করে পুলিশের হাতে হস্তান্তর করেছে।

এই বিষয়ে সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন, ‘আমি বারবার সেখানকার কর্তৃপক্ষকে এভাবে পর্যটক না নিতে অনুরোধ করেছিলাম। আজ আবার একটি দুর্ঘটনা ঘটল। আমরা আইনগত ব্যবস্থা শেষে লাশ পরিবারের হাতে তুলে দেব। ছোট নৌকায় ওই ঝর্ণাতে যাতায়াত এমনিতেও অনেক ঝুঁকিপূর্ণ।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!