ভারী বর্ষণে দে‌বে গেছে সড়ক, গাড়ি চলাচল বন্ধ আনোয়ারায়

ভারী বর্ষণ ও টানা চারদিনের বৃষ্টিতে চট্টগ্রামের আনোয়ারায় গ্রামীণ সড়ক ভেঙে গেছে। ফলে সড়কগুলোর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সরেজমিন গিয়ে দেখা গেছে, চাতরী ইউনিয়নে রোববার ভোর রাতে বাংলা বাজার‌গামী ডুমুরিয়া ৮ ওয়ার্ডে এলাকায় সড়কটি প্রায় ৫০ ফুট রাস্তা ৫ ফুট গভীরে দেবে যায়। এতে ওই সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে চরম দুর্ভোগে পড়েছে ১০ হাজারেরও বেশি মানুষ।

মোহাম্মদ হাসান নামে স্থানীয় এক বাসিন্দা জানান, ডুমুরিয়া-রুদুরা হয়ে বাংলাবাজার যাওয়ার এটি ছিল প্রধান সড়ক। ভেঙে ৫ ফুট নিচে রাস্তাটি দেবে গেছে। কয়েক হাজার মানুষ প্রতিদিন এই সড়ক দিয়ে যাতায়াত করে। গাড়ি চলাচল বন্ধ থাকলে হঠাৎ কেউ অসুস্থ হলে হাসপাতালে যাওয়া কষ্টকর হয়ে যাবে।

নুরুল আলম নামের এক সিএনজি অটোরিকশা চালক জানান, গাড়ি নিয়ে এই রাস্তা দিয়ে যাতায়াত করতাম। এখন রাস্তা ভেঙে যাওয়ায় বেকায়দায় পড়েছি।

ডুমুরিয়া ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. শামসুল মেম্বার জানান, রাস্তার পাশে পুকুরে দীর্ঘদিন পানি না থাকায় টানা ভারী বর্ষণের ফলে গ্রামীণ সড়কের ৫০ ফুট রাস্তা ভেঙে নিচের দিকে দেবে যায়। এতে চরম ভোগান্তিতে পড়েছেন কয়েকটি গ্রামের মানুষ।

এই বিষয়ে চাতরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী সোহেল বলেন, ‘ভারী বর্ষণ ও প্রবল জোয়ারে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে চাতরী-কেঁয়াগড় সংযোগ সড়ক এবং ডুমুরিয়া রুদুরা বাংলাবাজার সড়ক। এই সড়কগুলো দ্রুত সংস্কার প্রয়োজন।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!