বিশ্বকাপে পরিবার নিতে পারবেন সাকিব-তামিমরা

ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ; দুই আসর মিলে প্রায় ৭৪ দিন গ্রেট বিটেনে অবস্থান করতে হবে বাংলাদেশ ক্রিকেট দলকে। যা হতে যাচ্ছে দেশের ক্রিকেটের ইতিহাসে অন্যতম দীর্ঘ সফর। লম্বা সফরটিতে পরিবার ছেড়ে থাকা আদতেই কঠিন। হোম সিকনেস বা গৃহ কাতরতায় যারা ভোগেন বিশ্বকাপে তাদের পারফরম্যান্সে বিষয়টি নেতিবাচক প্রভাবও ফেলতে পারে। তাই বৈশ্বিক আসরে পরিবার নিয়ে যাওয়ার অনুমতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

টুর্নামেন্ট চলাকালীন মাশরাফি, সাকিবরা চাইলে প্রিয় পরিবার সঙ্গে রাখতে পারবেন। তাতে বিসিবি বাধ সাধবে না। বুধবার (১০ এপ্রিল) সংবাদ মাধ্যমকে এ তথ্য দিলেন বাংলাদেশ ক্রিকেটের পরিচালনা বিভাগের প্রধান ও সাবেক অধিনায়ক আকরাম খান।

আকরাম জানান, ‘পরিবার নিয়ে যাওয়ার অনুমতি সবসময় আছে। যদিও আমাদের সময়ে পরিবারকে সঙ্গে রাখার অনুমতি দেয়া হতো না। কারণ টিম ম্যানেজমেন্ট খুব সিরিয়াস থাকতো। আপনি দেখবেন গত বিশ্বকাপেও আমরা পরিবারকে সঙ্গে রাখার অনুমতি দিয়েছি। এটাতে কোনো সমস্যা দেখছি না।’

আয়ারল্যান্ড সিরিজ শেষে এবং বিশ্বকাপের আগে ৬ দিনের বিরতিতে বাংলাদেশ ক্রিকেটের বেশ কয়েকজন সদস্য দেশে আসার আগ্রহের কথা জানিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। প্রত্যুত্তরে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি সাফ জানিয়ে দিয়েছে, দেশে আসতে চাইলে ছুটি মিলবে। কিন্তু আসা-যাওয়ার যাবতীয় ব্যয় প্লেয়ারদেরই বহন করতে হবে। তার মানে ক্রিকেটারদের এই আগ্রহে কিছুটা হলেও নাখোশ বিসিবি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!