বাঁশখালী ও সাতকানিয়ার ২ ইউনিয়নে নির্বাচন আবারও স্থগিত

চট্টগ্রামের বাঁশখালী ও সাতকানিয়া উপজেলার দুই ইউনিয়নের নির্বাচন আবারও স্থগিত করেছে নির্বাচন কমিশন। এ নিয়ে দ্বিতীয়বারের মতো নির্বাচন স্থগিত করা হয়েছে। ইউনিয়ন দুটি হলো বাঁশখালীর চাম্বল ও সাতকানিয়ার এওচিয়া।

সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের আদেশমূলে মঙ্গলবার (১২ জুলাই) নির্বাচন কমিশন সচিবালয়ের এক অফিস আদেশে এওচিয়া ইউপি নির্বাচনের তফশিল স্থগিত করা হয়। এ বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করেন সাতকানিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও এওচিয়া ইউনিয়নের জন্য নিযুক্ত রিটার্নিং কর্মকর্তা মো. আবু তালেব মন্ডল।

জানা গেছে, নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আবু ছালেহ, বর্তমান চেয়ারম্যান নজরুল ইসলাম মানিক ও এলডিপি নেতা মাহমুদুল হক চৌধুরী মনোনয়নত্র জমা দিয়েছিলেন। কিন্তু পরবর্তীতে নজরুল ইসলাম মানিক আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান। অপরদিকে মাহামুদুল হক চৌধুরীর বিরুদ্ধে চেক প্রতারণা মামলায় সাজা ও অর্থদণ্ডের আদেশ থাকায় তার মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশন।

এদিকে মঙ্গলবার (১২ জুলাই) বিকাল সাড়ে ৪টায় বাঁশখালী উপজেলা সদরে এমন সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন ইউপি সদস্য প্রার্থীরা। বিক্ষোভ সভায় প্রার্থীরা নির্বাচন কমিশনের নিকট দ্রুত নির্বাচন অনুষ্ঠিত করার দাবি জানান। অন্যথায় নির্বাচনি খরচ পুষিয়ে দিতে বলেন।

উপজেলা সদরে প্রার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন উপজেলা মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক ও প্রার্থী হিরা মনি, জাফরুল ইকবাল, মাহমুদুল হক।

এর আগে গত ২৮ মে ইভিএম ভোট প্রসঙ্গে নৌকা প্রতীকের প্রার্থী মুজিবুল হক চৌধুরীর বেফাঁস বক্তব্যের জেরে ১৫ জুনের ভোট স্থগিত করে নির্বাচন কমিশন। এরপর গত ৩ জুলাই নির্বাচন কমিশনের উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ১৪ জুলাই হবে বলে ঘোষণা দেন। এ লক্ষ্যে সকল প্রস্তুতিও সম্পন্ন করা হয়।

কিন্তু মঙ্গলবার (১২ জুলাই) আবারও এক প্রজ্ঞাপনের মাধ্যমে নির্বাচন স্থগিত ঘোষণা করে নির্বাচন কমিশন।

ওই প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, ফজলুল কাদের চৌধুরী নামের এক চেয়ারম্যান প্রার্থী হাইকোর্টে রিট করায় নির্বাচন স্থগিত করা হয়েছে।

নির্বাচন উপলক্ষে চারজন চেয়ারম্যান, নয়জন সংরক্ষিত মহিলা সদস্য, ৫০ সাধারণ সদস্যসহ ৬৪ জন মোট প্রার্থী প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে প্রচারণা করে আসছিল।

বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ফয়সাল আলম বলেন, ‘চাম্বল ইউনিয়ন পরিষদের নির্বাচন আবারও স্থগিত করা হয়েছে। হাইকোর্টের রিটের নিষ্পত্তি হওয়ার পর নির্বাচন অনুষ্ঠিত হবে।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!