কক্সবাজার জেলা পুলিশের সমাবেশে আইজিপি

আমরা মানুষের স্বপ্নের পুলিশ হতে চাই, জনগণের পুলিশ হতে চাই, জনতার পুলিশ হতে চাই। তাছাড়া বর্তমানে পুলিশের সকল উদ্যোগ দেশের জনগণকে ঘিরে। পুলিশের সকল স্তরের কর্মকর্তাদের জনগণের হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক ড. জাবেদ পাটোয়ারী।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টায় কক্সবাজার জেলা পুলিশের বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা ২০২০ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ড. জাবেদ পাটোয়ারী বলেন, ‌‘বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, মাননীয় প্রধানমন্ত্রী যেভাবে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, ২০৪১ সালে আমরা যে উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখছি সেই উন্নত বাংলাদেশের আমরাই হবো উন্নত পুলিশ। জনগণের পুলিশ হওয়ার যে আকাঙ্খা আমাদের রয়েছে, মুজিববর্ষে তার প্রতিফলন হবে। এজন্য আপনাদের সকলের সহযোগীতা প্রয়োজন।’

তিনি বলেন, ‘পুলিশে আগের অবস্থার পরিবর্তন হয়েছে। এখন পুলিশ বদলে যাচ্ছে। আমরা সত্যিকার অর্থেই বদলে যেতে চাই। আমরা জনগণের পুলিশ হতে চাই। জনগণের পুলিশ হওয়ার জন্য আমাদেরকে জনগণের দ্বারস্থ হতে হবে, জনগণের কাছে যেতে হবে। জনগণের কাছে আমাদের যে ইমেজ আছে তা তুলে ধরতে হবে। এ ইমেজ থেকে বেরিয়ে এসে জনগণের কাছে আমাদের একটি স্বচ্ছ ইমেজ প্রতিষ্ঠিত করতে হবে।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংসদ সাইমুম সরওয়ার কমল, অতিরিক্ত আইজিপি মো. জাকির হোসেন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার মো. জিল্লুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসেন, জেলা পুলিশের সভাপতি তোফায়েল আহমেদ প্রমুখ।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!