পুলিশও পালিয়ে বাঁচলো সাতকানিয়ায়, রাজত্বের দ্বন্দ্বে তুমুল সংঘর্ষ

পুলিশসহ আহত ৪, বন্দুক উদ্ধার

চট্টগ্রামের সাতকানিয়ায় অস্ত্রসহ আটক ব্যক্তিকে ছিনিয়ে নিতে পুলিশের ওপর হামলা করেছে একদল সন্ত্রাসী। এ সময় দু’পক্ষের গুলি বিনিময় হলে পুলিশসহ আহত হন চারজন। এর আগে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় এক ব্যক্তিকে অস্ত্রসহ আটক করে পুলিশ। তাকে ছিনিয়ে নিতে গিয়ে এই সংঘর্ষ হয়।

গত শুক্রবার (১৪ জুন) রাতে উপজেলার খাগরিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের নুরু মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে।

অস্ত্রসহ আটক ব্যক্তির নাম দিল মোহাম্মদ (৫০)।

এ ঘটনায় আহতরা হলেন থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) উৎপল চক্রবর্তী, যোশেপ বাড়ৈ, খাগরিয়া ৪ নম্বর ওয়ার্ডের শামসুল আলমের ছেলে মো. জাহেদ (২১) ও একই এলাকার মৃত অছিউর রহমানের ছেলে শফিকুর রহমান (৭০)। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, উপজেলার খাগরিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের দেলোয়ার হোসেন এবং একই এলাকার নাসির উদ্দিন ওরফে ফুল নাছিরের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ শুরু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে সংঘর্ষকারীরা ঘটনাস্থল থেকে কিছুটা সরে যায়। এ সময় দেলোয়ারের সমর্থক দিল মোহাম্মদ নামের এক ব্যক্তিকে একটি দেশীয় তৈরি বন্দুকসহ (এলজি) পুলিশ গ্রেপ্তার করে।

দিল মোহাম্মদের সমর্থকরা জানতে পেরে তাকে ছিনিয়ে নিতে পুলিশের ওপর অতর্কিত ইট-পাটকেল নিক্ষেপ ও কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। সংঘর্ষ চলাকালে উভয়পক্ষে অন্তত ৩০ রাউন্ডের মতো গুলি বিনিময়ের ঘটনা ঘটে।

এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে পুলিশ সদস্যরা ঘটনাস্থলের পাশেই একটি বাড়িতে আশ্রয় নেন। পরে খবর পেয়ে সাতকানিয়া ও চন্দনাইশ থানার অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ওই পুলিশ সদস্যদের মুক্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) শিবলী নোমান আত্মরক্ষার্থে পুলিশের পক্ষ থেকে ১৫ রাউন্ড গুলি বিনিময়ের কথা নিশ্চিত করেছেন।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার বলেন, ঘটনাস্থল থেকে অস্ত্রসহ দিল মোহাম্মদ নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। এতে দুই পুলিশ সদস্য আহত হন। পুলিশের ওপর আক্রমণ ও অস্ত্র উদ্ধারের ঘটনায় পুলিশ বাদি হয়ে থানায় পৃথক দু’টি মামলা হয়েছে। অস্ত্রসহ গ্রেপ্তার ব্যক্তিকে শনিবার সকালে আদালতে পাঠানো হয়েছে। অপরদিকে এ ঘটনায় জড়িত অন্যদেরও গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!