পানিতে ‘গৃহবন্দি’ চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল

বৃষ্টিতে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর বাড়ির উঠোন ও সামনের রাস্তা পানিতে তলিয়ে গেছে। ফলে পানিতে তিনিও ‘গৃহবন্দী’ হয়ে আছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শুক্রবার (৪ আগস্ট) সকাল সাড়ে নয়টার দিকে মেয়রের বাসভবনের আশপাশ ডুবে যায়। তলিয়ে গেছে মেয়রে বাসার উঠোনও। উঠোনে রাখা একটি গাড়িও পানিতে ডুবে থাকতে দেখা গেছে। এ সময় মেয়রের বাসার প্রহরীরা উঁচু স্থানে বসে ছিলেন।

দুপুর ১টায় এ প্রতিবেদন লিখা পর্যন্ত মেয়রের বাড়ির উঠান ও সামনের রাস্তায় হাঁটুপানি জমে ছিল। বৃহস্পতিবার সকাল থেকে ভারী বর্ষণের পর এ জলাবদ্ধতা দেখা দেয়। পানি নামেনি ২০ ঘণ্টায়ও।

জানা গেছে, মেয়র রেজাউল করিম চৌধুরীর পৈতৃক বাড়ি নগরের বহদ্দারহাটে। তিনি পরিবার নিয়ে বাড়ির দোতলা ভবনে থাকেন। এর আগেও জলাবদ্ধতায় একাধিকবার তলিয়ে গিয়েছিল মেয়রের বাড়ির উঠান ও সামনের রাস্তা। আশপাশের এলাকাগুলোতেও একই অবস্থা।

এদিকে বৃষ্টিতে তলিয়ে গেছে চট্টগ্রাম নগরীর নিম্নাঞ্চল। নগরীর বহদ্দারহাট, চকবাজার, বাকলিয়া, মুরাদপুর, দুই নম্বর গেইট, আগ্রাবাদ শুলকবহরসহ একাধিক এলাকা। এসব এলাকায় হাটু থেকে কোমড় পর্যন্ত পানি জমে আছে। সড়কও তলিয়ে গেছে পানিতে। অসহনীয় ভোগান্তিতে রয়েছে নগরবাসী।

আরএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!