পটিয়ায় চেয়ারম্যান শপথ নেওয়ার পর জানলেন নির্বাচনের গেজেটই স্থগিত করেছে হাইকোর্ট

চট্টগ্রামের পটিয়া উপজেলার ছনহরা ইউনিয়ন পরিষদ নির্বাচনের গেজেট স্থগিত করা হয়েছে।

কিন্তু এর আগেই বৃহস্পতিবার (৩ মার্চ) সকাল ১১টার দিকে চট্টগ্রাম জেলা প্রশাসক মমিনুর রহমান দ্বিতীয় দফায় উপজেলার তিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে শপথ বাক্য পাঠ করান। এর মধ্যে ছনহরা ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান শামসুল ইসলামও ছিলেন।

তিনি অপর দুই নবনির্বাচিত চেয়ারম্যান কচুয়াই ইউপির এসএম ইনজামুল হক জসিম ও জিরি ইউপির আমিনুল ইসলাম টিপুর সঙ্গে শপথ গ্রহণ করেন।

শপথ গ্রহণের দুই ঘণ্টা পর তিনি জানতে পারেন ছনহরা ইউপি নির্বাচনের গেজেট স্থগিত করার নির্দেশ দিয়েছে আদালত।

জানা যায়, ছনহরা ইউপি নির্বাচনের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আবদুর রশিদ দৌলতীর একটি রিট পিটিশনের প্রেক্ষিতে হাইকোর্টের বিচারপতি মামনুন রহমান ও খন্দকার দিলুজ্জামানের আদালত ছনহারা ইউনিয়ন পরিষদের গেজেট স্থগিত রাখার নির্দেশ দেন। এ ব্যাপারে রুল জারি করে আগামী ৪ সপ্তাহের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

এ সংক্রান্ত সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মো. আবদুল কায়ুম স্বাক্ষরিত একটি বৃহস্পতিবার চট্টগ্রাম জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের কাছে পৌঁছানো হয়।

স্বতন্ত্র প্রার্থী ও হাইকোর্টে রিট পিটিশনকারী আবদুর রশিদ দৌলতী জানান, কেন্দ্র দখল করে মৃত ব্যক্তি ও প্রবাসীর ভোট প্রদানের অভিযোগের প্রেক্ষিতে তিনি হাইকোর্টে একটি রিট করেন। এ বিষয়ে বৃহস্পতিবার শুনানি শেষে আদালত গেজেট স্থগিত রাখার সিদ্ধান্ত দিয়েছে।

পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমদ জানান, ছনহরা ইউনিয়ন পরিষদের গেজেট স্থগিত রাখার বিষয়ে তিনি এখনো কোনো কাগজ পাননি।

এ ব্যাপারে ছনহরা ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান শামসুল ইসলাম বলেন, ‘শপথ নেয়ার দুইঘণ্টা পর জানতে পেরেছি গেজেট স্থগিত করা হয়েছে। এটা এমন কোনো জটিল বিষয় না। আইনি প্রক্রিয়ায় এর সুরাহা হয়ে যাবে।’

গত বছরের ২৬ ডিসেম্বর চতুর্থ দফায় পটিয়া উপজেলার কাশিয়াইশ ইউনিয়নসহ ১৭টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়।

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!