জামিন স্থগিত চট্টগ্রামের সাবেক জেলার সোহেল রানার

অর্থপাচার ও মাদক মামলা

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বরখাস্ত জেলার (কারা তত্ত্বাবধায়ক) সোহেল রানা বিশ্বাসকে দেওয়া হাইকোর্টের জামিন ৩০ জুন পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

২০১৮ সালের ২৬ অক্টোবর বেলা ১টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস থেকে নগদ ৪৪ লাখ ৪৩ হাজার টাকা ও ফেনসিডিলসহ সোহেল রানা বিশ্বাসকে আটক করেছিল রেলওয়ে পুলিশ। এছাড়া তার কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নেওয়া এক কোটি ৩০ লাখ টাকার চেক ও তার স্ত্রীর নামে দুই কোটি ৫০ লাখ টাকার এফডিআর সংক্রান্ত নথিও উদ্ধার করা হয়। এ ঘটনার পর কারা কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করে।

পরে সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আশ্রাফ উদ্দিন ভূঁইয়া বাদি হয়ে অর্থপাচার ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা করেন।

গত ১৬ জুন পাসপোর্ট জমা দেওয়ার শর্তে পুলিশ প্রতিবেদন না হওয়া পর্যন্ত বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ সোহেল রানাকে জামিন দেয়। এ আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এদিকে মঙ্গলবার (২৩ জুন) দুদকের আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. নূরুজ্জামানের ভার্চুয়াল চেম্বার আদালত হাইকোর্টের জামিন ৩০ জুন পর্যন্ত স্থগিত করার আদেশ দেন।

দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো.খুরশীদ আলম খান। সোহেল রানার পক্ষে শুনানি করেন আইনজীবী এ এম আমিন উদ্দিন, আইনজীবী নাহিদ সুলতানা যুথী ও সাকিলা রওশন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!