চমেক আইসোলেশনে যুবকের মৃত্যু, লকডাউন আনোয়ারার ১০ পরিবার

চট্টগ্রামের আনোয়ারায় উপজেলার শিলাইগড়া গ্রামে ১০ পরিবারকে লকডাউন করা হয়েছে। করোনা উপসর্গ নিয়ে চমেক হাসপাতালে এক যুবকের মৃত্যুর পর ওই এলাকার ১০ পরিবারকে সাময়িক লকডাউন করেছেন প্রশাসন।

জানা যায়, রোববার (৫ এপ্রিল) সন্ধ্যায় গলা ব্যাথা ও সর্দি-কাশি নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি হয় ওই যুবক। রাত সাড়ে ৯টার দিকে চমেকের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হলে এলাকায় করোনাে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ ওই এলাকার ১০টি পরিবারকে সাময়িকভাবে লকডাউন করে। এ ঘটনায় স্থানীয়রা নিজেদের উদ্যোগে গ্রামের আশপাশের সকল সড়ক ও যানচলাচল বন্ধ করে দিয়েছে।

আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ ও আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ রাত ১২টা পর্যন্ত সেখানে অবস্থান করে আশপাশের লোকজনকে এলাকায় ভীড় না জমানোর জন্য সতর্ক করেন।

আনোয়ারা থানার ওসি দুলাল মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করে চট্টগ্রাম প্রতিদিনকে জানান, যুবকের মৃত্যুর খবর পাওয়ার পর দ্রুত ঘটনাস্থলে ছুটে যায়। ছুটে যাওয়ার পর পুলিশ অবস্থান নিয়ে করোনা সন্দেহে ১০টি ঘর সাময়িক লকডাউন করা হয়।

তিনি আরো জানান, মারা যাওয়া যুবকের রক্তের নমুনা পরীক্ষার কাজ চলছে। বিকেলের মধ্যে রিপোর্ট পাব। এরপর চূড়ান্ত সিন্ধান্ত নেওয়া হবে।

আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ বলেন, খবর পেয়ে আমরা এই এলাকার ১০ পরিবারকে সাময়িকভাবে লকডাউন করে দিয়েছি। পরিবারগুলো প্রশাসনের নজরদারিতে রয়েছে।

এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!