চবির নতুন কলাভবনে শুরু হলো একাডেমিক কার্যক্রম

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) দ্বিতীয় কলা ও মানববিদ্যা অনুষদ ভবনে অ্যাকাডেমিক কার্যক্রম শুরু হয়েছে।

চবির নতুন কলাভবনে শুরু হলো একাডেমিক কার্যক্রম 1

সোমবার (১৪ মার্চ) কলা অনুষদের বিভাগসমূহের মধ্যে আরবি বিভাগ বিভিন্ন বর্ষের পাঠদানের মাধ্যমে নতুন ভবনে নিজেদের কার্যক্রম শুরু করে। পরবর্তীতে বিভাগের সভাপতি ড. শাযাআত উল্লাহ ফারুকীর সভাপতিত্বে সংক্ষিপ্ত দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিভাগের শিক্ষকমণ্ডলী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তর সূত্রে জানা যায়, ৭৫ কোটি টাকা ব্যয়ে এই ভবনের নির্মাণকাজ শুরু হয় ২০১৬ সালে অক্টোবর মাসে। বর্যার নির্মাণকাজ নতুন ভবনে প্রতিটি বিভাগের জন্য রয়েছে সুপরিসর পাঁচটি শ্রেণিকক্ষ, সেমিনার লাইব্রেরি, ছাত্রীমিলনায়তন, সম্মেলন কক্ষ, শিক্ষক কক্ষ, সভাপতি কক্ষ, কর্মকর্তা কক্ষ, গেস্টরুম, স্টোররুম, কিচেন রুম, ছাত্র-ছাত্রী-শিক্ষক ও কর্মচারী সবার জন্য পৃথক পৃথক ওয়াশব্লক।

আরবি বিভাগের সভাপতি ড. শাযাআত উল্লাহ ফারুকী বলেন, ‘ডিন অফিস থেকে নতুন ভবনে কক্ষ বরাদ্দ পাওয়ার পর আমরা পুরাতন ভবন থেকে মালামাল নিয়ে নতুন ভবনে স্থানান্তরিত হয়েছি। দীর্ঘদিন পর নানা সুযোগ-সুবিধা সম্বলিত এই ভবনে স্থানান্তরিত হতে পেরে মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করছি ও চবি কলা অনুষদের ডিনসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানচ্ছি।’

বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মহীবুল আজিজ বলেন, আমরা নতুন কলা ভবনে জ্যেষ্ঠতার ভিত্তিতে বিভিন্ন বিভাগকে কক্ষ বরাদ্দ দিয়েছি। প্রথমে আরবি বিভাগ নতুন ভবনে স্থানান্তরিত হয়ে নিজদের অ্যাকাডেমিক কার্যক্রম শুরু করেছে। ধীরে ধীরে বাকি বিভাগগুলো চলে যাবে।

এমআইটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!