চড়া দামে পাঞ্জাবি বিক্রি, জরিমানা গুনল চট্টগ্রামের ‘রাজস্থান’

দুই হাজার টাকার পাঞ্জাবি ১২ থেকে ১৩ হাজার টাকা বিক্রি করায় ‘রাজস্থান’ নামের এক পোশাক বিক্রি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন পরিচালিত নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বুধবার ( ১৯ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম নগরীর প্রবর্তক মোড়ে রাজস্থানের শো রুম ম্যানেজারকে এই জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, ‘রাজস্থানের প্রবর্তক মোড়ের আউটলেটে অভিযানকালে দেখা গেছে, দোকানের অল্প সংখ্যক পাঞ্জাবি ইন্ডিয়ান। তবে সেগুলোর কোনটিই রাজস্থান আমদানি করেনি। তারা দেখাতে পারেনি কোনো এলসি বা কাস্টমসের ছাড়পত্র।’

তিনি বলেন, ‘যমুনা ট্রেডার্স নামের একটি প্রতিষ্ঠানের মাধ্যমে তারা আমদানি করে বলে জানায়। কিন্তু যমুনা ট্রেডার্সের কাগজপত্র পর্যালোচনা করে দেখা গেছে, সকল ভ্যাট ট্যাক্স পরিশোধ করার পর পাঞ্জাবির মূল্য পড়ছে দুই হাজার টাকার কাছাকাছি। কিন্তু সেই পাঞ্জাবি রাজস্থানের আউটলেটে বিক্রি হচ্ছে ৭-৮ হাজার টাকায়। এমনকি কিছু কিছু বিক্রি হচ্ছে ১২ থেকে ১৩ হাজার টাকা পর্যন্ত। চড়া মূল্যে পণ্য বিক্রি করার দায়ে ওই আউটলেটের ম্যানেজারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।’

এছাড়া একই অভিযানে দেশী পাঞ্জাবিতে ‘মেইড ইন ইন্ডিয়া’ লিখে বিক্রি করার দায়ে আফমি প্লাজার দোতলায় সারতাজ নামের দোকান মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

আইএমই/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!