চট্টগ্রাম জহুর আহমেদ স্টেডিয়ামে তামিমের অন্যরকম ৫০০

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৫০০ রানের মাইলফলকে পৌঁছার জন্য মাত্র তিন রান প্রয়োজন ছিল তামিম ইকবালের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে হেরে ব্যাট করতে নেমে দৌড়ে সেই তিন রান অনায়াসেই সংগ্রহ করে নেন বাংলাদেশ দলের অধিনায়ক। ইনিংসরে গোড়াপত্তন করতে নেমে তামিম ইকবাল আউট হয়েছেন ৬৪ রানে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে যে কোনো ব্যাটসম্যানের চেয়ে এখন সবচেয়ে বেশি রান সংগ্রাহক লোকাল বয় তামিম ইকবাল। আগেও সবার শীর্ষে ছিলেন তিনি। এবার এককভাবে ৫০০ পার হয়ে গেলেন তিনি। এই স্টেডিয়ামে ১৫ ম্যাচ খেলে ৪৩.১৫ গড়ে তামিম রান এখন ৫৬১।

তবে ওয়ানডে ক্রিকেটে জহুর আহমেদের রাজা তামিম ইকবাল হলেও টেস্ট ক্রিকেটে ১১৩৮ রান নিয়ে সবার ওপরে রয়েছেন মুশফিকুর রহিম। টেস্টে এই মাঠে তামিমের রান ৮৯৬, রয়েছেন তৃতীয় স্থানে। অন্যদিকে, টি-টোয়েন্টিতে একশ রানও হয়নি তামিমের। ১৮৯ রান নিয়ে টি-টোয়েন্টিতে সবার ওপরে সাকিব আল হাসান।

ওয়ানডে ক্রিকেটে চট্টগ্রামের মাঠে তামিমের চেয়ে বেশি সফল অবশ্য ইমরুল কায়েস। তিনি খেলেছেন কেবল ৯ ম্যাচ। ৫৩.২৫ গড়ে রান করেছেন ৪২৬। বিদেশি ব্যাটসম্যানদের মধ্যে জিম্বাবুয়ের ব্রেন্ডন টেলর ৫৫.০০ গড়ে ৭ ম্যাচে এই মাঠে করেছেন ৩৩০ রান।

তিন নম্বরে রয়েছেন মুশফিকুর রহীম। আজ তিনি এই মাঠে করেছেন ৬৪ রান। সে হিসেবে এই মাঠে ১৭ ম্যাচে তিনি করেছেন ৪০৪ রান। ১৬ ম্যাচে সাকিব আল হাসানের রান ২৬৪।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!