চট্টগ্রামে রেলের টিকিট চেকারের হাতে হয়রানির শিকার ডাক্তার, আটকে রাখা হয় বাচ্চাসহ

চট্টগ্রাম রেলস্টেশনে টিকিট চেকারের হাতে হয়রানির হয়েছেন এক ডাক্তার। স্টেশনে তাকে প্রায় ঘণ্টাখানেক বাচ্চাসহ আটকে রাখা হয়।

শনিবার (২৫ মার্চ) ঢাকার বিমানবন্দর স্টেশন থেকে সোনার বাংলা ট্রেনের স্নিগ্ধার (সিট নম্বর ৪১-৪৩) টিকিট কেটে আসা ডা. কাজী খাদিজা আক্তার রাফাত দুই বাচ্চাসহ হয়রানির শিকার হন। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চর্ম ও যৌন রোগ বিভাগের ডি ডি ভি কোর্সের চিকিৎসক।

ডা. খাদিজার স্বামী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ১৪ নম্বর ওয়ার্ডের মেডিসিন বিভাগের আই এম ও ডা. এসএম আসাদুল্লাহ জানান, ১৫ দিনের ট্রেনিং শেষে স্ত্রী খাদিজা বাচ্চাসহ চট্টগ্রামের আসার সময় তাদের টিকিট কেটে দেন আমার ভগ্নিপতি। দুপুর ১২টায় চট্টগ্রাম স্টেশনে আসলে বহির্গমনে তাদের টিকেট চেক করা হয়।

এই সময় একটি টিকিটের জন্য জরিমানা দিতে চাপ দেন টিকিটচেকার। ডাক্তার পরিচয় দেওয়ার পর এবং ভগ্নিপতির সঙ্গে কথা বলানোর পরও তাদের ছাড়েনি। পরে তিনি গিয়ে স্ত্রী-বাচ্চাকে মুক্ত করে নেন।

পরে স্ত্রী-বাচ্চাকে নিয়ে স্টেশন ম্যানেজার রুমে অভিযোগ দিতে গেলেও কাউকে পাওয়া যায়নি বলে জানান ডা. আসাদুল্লাহ।

এই বিষয়ে দুঃখ প্রকাশ করে চট্টগ্রাম স্টেশন মাস্টার জাফর আলম বলেন, ‘যেহেতু সিস্টেম নতুন, অনেকের প্রথমে ভুল-ভ্রান্তি করবে। অনিচ্ছাকৃত এসব ভুল শুধরে দিয়ে, ভালো আচরণ করতে নির্দেশনা দেওয়া হয়েছে।’

জেএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!