চট্টগ্রামে প্রেম-বিয়ে, প্রেমিকের প্রতারণায় বিষে জীবননাশ পিরোজপুরের কিশোরীর

মোবাইল ফোনে অচেনা নম্বরের সূত্র ধরে হয়েছিল পরিচয়। এরপর প্রেম। চার মাস আগে পালিয়ে চট্টগ্রাম এসে বিয়েতেও বসেছিল ১৪ বছরের সেই কিশোরী। কিন্তু প্রেমিক যুবকের বিশ্বাসঘাতকতার শিকার হয়ে সেই কিশোরী অবশেষে মুক্তি নিল বিষ খেয়ে।

চার দিন আগে চট্টগ্রাম থেকে ফিরে শুক্রবার (৯ অক্টোবর) রাতে গ্রামের বাড়ি পিরোজপুরের মঠবাড়িয়ায় মিতু আক্তার (১৪) নামে সেই স্কুলছাত্রী বিষপানে আত্মহত্যা করে। মঠবাড়িয়ার খেতাছিড়া গ্রামের চান মিয়ার মেয়ে মিতু স্থানীয় হাজিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ছিল।

জানা গেছে, স্কুলছাত্রী মিতু চার মাস আগে মোবাইল ফোনে পরিচয়ের সূত্র ধরে প্রেমের সম্পর্কে জড়িয়ে যায় তানজিল মোল্লার নামে এক যুবকের সঙ্গে। তানজিল বরিশালের বাকেরগঞ্জ উপজেলার বালিপাড়া গ্রামের আনোয়ার মোল্লার ছেলে। সেই প্রেমের জেরে মিতু ও তানজিল পালিয়ে চলে আসে চট্টগ্রামে। দুজনে চট্টগ্রামের একটি পোশাক কারখানায় চাকরি নেয়।

মিতু এ সময় জানতে পারে, তানজিল বিবাহিত। এমনকি তার সন্তানও আছে। এ নিয়ে কলহের একপর্যায়ে মিতুকে চট্টগ্রামে রেখেই তানজিল একদিন তার বাকেরগঞ্জের বাড়িতে চলে আসে। মিতু পরে বিষয়টি জানতে পেরে চট্টগ্রাম নগরীতে যে বাড়িতে ভাড়া থাকতো, সেই বাড়ির মালিকের সহায়তায় গত ৫ অক্টোবর পিরোজপুরে বাবার বাড়িতে আসে।

জানা গেছে, বৃহস্পতিবার (৮ অক্টোবর) তানজিলের সঙ্গে মোবাইলে যোগাযোগ করে মিতু। পরদিন শুক্রবার সকালে বাড়ির পাশে বেড়িবাঁধের কাছে গিয়ে মিতু বিষপান করে। পথচারীরা ঘটনা দেখে পরিবারের লোকজনকে জানালে তারা মিতুকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই ওই স্কুলছাত্রী মারা যায়।

রাতে পুলিশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মিতুর লাশ উদ্ধার করে শনিবার (১০ অক্টোবর) সকালে ময়নাতদন্তের জন্য পিরোজপুর জেলা মর্গে পাঠিয়েছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!