চট্টগ্রামে পুলিশ সেজে চাঁদাবাজি করতে গিয়ে আসল পুলিশের কব্জায় তিনজন

চট্টগ্রামের লোহাগাড়ায় তিন ভুয়া পুলিশকে ধরে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা।

মঙ্গলবার (১১ জুন) রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে উপজেলার পদুয়া তেওয়ারি হাট এলাকায় চাঁদাবাজি করার সময় তাদের আটক করে লোহাগাড়া থানা পুলিশকে খবর দেয় স্থানীয় লোকজন। এরপর পুলিশ ঘটনাস্থলে গিয়ে তিন ভুয়া পুলিশকে গ্রেফতার করে থানা হেফাজতে নিয়ে আসে। পুলিশ এ সময় তাদের ব্যবহৃত একটি প্রাইভেট কারও জব্দ করে।

গ্রেপ্তারকৃতরা হলেন চট্টগ্রাম নগরীর বহদ্দারহাট এলাকার বহদ্দারবাড়ির মৃত আব্দুস সাত্তারের ছেলে মোজাম্মেল হক চৌধুরী (৩৪), একই এলাকার আবদুস সাত্তারের ছেলে মহিউদ্দিন (২৫) ও মৃত মো. ইদ্রিসের ছেলে মো. ইলিয়াছ বাবুল (৫৪)।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, লোহাগাড়া উপজেলার পদুয়া তেওয়ারি হাট এলাকায় তিনজন লোক নিজেদের পুলিশ পরিচয় দিয়ে কয়েকটি সিএনজিচালিত অটোরিকশার কাগজপত্র ‘যাচাইবাছাই’ করতে থাকে। সিএনজি অটোরিকশার কাগজপত্র দেখাতে ব্যর্থ হলে চালকদের কাছ থেকে চাঁদা আদায় করে। এর পাশাপাশি ভয়ভীতিও দেখায় তারা।

পরে স্থানীয় ব্যবসায়ীদের কাছ থেকে ভয়ভীতি দেখিয়ে টাকা না দিয়েই আম-কাঁঠাল-লিচু নিয়ে যায়। তাদের এমন আচরণ দেখে সন্দেহ হলে জনতা তাদের গাড়ি আটকে লোহাগাড়া থানার পুলিশকে খবর দেয়।

খবর পেয়ে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রাশেদুল ইসলাম ফোর্স নিয়ে ঘটনাস্থলে এসে জনতার রোষানল থেকে তাদের উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে আসে।

এ বিষয়ে ওসি রাশেদুল ইসলাম জানান, পুলিশ পরিচয়ে চাঁদাবাজি করার অভিযোগে তিন প্রতারকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!