চট্টগ্রামে ডেঙ্গুতে নারীর মৃত্যু, মেডিকেলের মেঝেতে ফেলে রাখা হয় ৩ ঘণ্টা

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত আরেক নারীর মৃত্যু হয়েছে। জেনারেল হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে নেওয়ার পর ওয়ার্ডের মেঝেতেই মারা যান তিনি।

তবে তার স্বজনরা অভিযোগ করে জানান, চট্টগ্রাম মেডিকেলে নেওয়ার পর প্রায় তিন ঘণ্টা মেঝেতে ফেলে রাখা হয়। ওই সময় অবস্থা বেগতিক দেখে ওই নারীকে আবারও জেনারেল হাসপাতালে ইনসেনটিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করানো হয়। কিন্তু সেখানে ভর্তি কিছু সময় পর মারা যান ওই নারী।

মৃত নারীর নামম আলমাস খাতুন (৩৮)। তিনি চট্টগ্রাম জেনারেল হাসপাতালের কর্মচারী রমজান আলীর স্ত্রী। পরিবার নিয়ে হাসপাতালের কোয়ার্টারেই থাকতেন তিনি। তার গ্রামের বাড়ি বোয়ালখালী উপজেলার পশ্চিম কধুরখীল গ্রামে।

আলমাস খাতুনের ছেলে মো. সহাদাত হোসেন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘গত ১০ দিন আগে মাকে জ্বর নিয়ে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। প্রথম থেকেই আমার মা কিছু খেতে পারছিলেন না। শুরুতে প্লাটিলেট ভালো থাকলেও শেষের দিকে আমার মায়ের প্লাটিলেট ৪৩ হাজার হয়ে যায়। শুক্রবার বন্ধের দিনে ডাক্তার থাকবে না ভেবে আমি আমার মাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে নিয়ে যাই। কিন্তু সেখানে ১৩ নম্বর ওয়ার্ডের আমার মাকে মেঝেতে ফেলে রাখা হয় প্রায় তিন ঘন্টা। কোনো ডাক্তার আসেনি।’

তিনি বলেন, ‘এর আগে আমার মাকে যখন জেনারেল হাসপাতাল থেকে চট্টগ্রাম মেডিকেলে আনতে চাই, আমার মা আসতে চাচ্ছিলেন না। খুব ভয় পাচ্ছিলেন। নিজে থেকেই বলছিলেন ওখানে গেলে তিনি মারা যাবেন। আমার মায়ের মেঝেতে পড়ে থাকা অবস্থাতেই খিঁচুনি শুরু হয়ে যায়। আমি ডাক্তারদের রুমে গিয়ে ডাক্তারকে ডাকতে থাকি। একজন ডাক্তার এসে আমার মাকে দেখে বলেন, এই খারাপ রোগীকে এখানে এসেছেন কেন? আমার সঙ্গে খারাপ ব্যবহার করতে থাকেন। পরে জানানো হয়, আমার মাকে আইসিইউতে নিতে হবে। তখন আমরা সিদ্ধান্ত নিই, জেনারেল হাসপাতালের আইসিইউতে ভর্তি করাব। শুক্রবার দুপুরে এনে ভর্তি করাই, বিকেলে মারা যান আমার মা।’

এদিকে সিভিল সার্জন অফিসের গত ২৪ ঘণ্টার প্রতিবেদনে দেখা গেছে, ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৯১ জন, মারা গেছে ১ জন। চলতি বছরের জানুয়ারি থেকে এখনও পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৮৫২ জন। মারা গেছে ৩১ জন। আগস্টের ১১ দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৬ জন।

আইএমই/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!