চট্টগ্রামে করোনা পরীক্ষায় ১০৪ জনই নেগেটিভ, ফল বাকি ২৬ জনের

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১৩০ জনের নমুনা সংগ্রহ করেছে চট্টগ্রামে ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)। এর মধ্যে বৃহস্পতিবার (৯ এপ্রিল) রাত সাড়ে ১০টা পর্যন্ত মোট ১০৪ জনের নমুনা পরীক্ষার চূড়ান্ত ফলাফল পাওয়া গেছে। এই ১০৪ জনের সবার করোনা টেস্টের ফলাফল নেগেটিভ।

চট্টগ্রাম প্রতিদিনকে এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. ফজলে রাব্বী।

বাকি ২৬টি নমুনা পরীক্ষার চূড়ান্ত ফলাফল পাওয়া যায়নি। এসব পরীক্ষার ফলাফল শুক্রবার (১০ এপ্রিল) সকালে পাওয়া যাবে বলে জানান তিনি।

চট্টগ্রাম প্রতিদিনকে ডা. ফজলে রাব্বী বলেন, ‘বৃহস্পতিবার (৯ এপ্রিল) মোট ১৩০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয় বিআইটিআইডির ল্যাবে। এর মধ্যে ১০৪ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে এরা সবাই নেগেটিভ। বাকি ২৬ জনের ফলাফল সকালে জানা যাবে।’

তবে এই ১০৪টি অথবা কাল সকালে যে ২৬টি ফলাফল পাওয়া যাবে এগুলোর মধ্যে গতকাল শনাক্ত হওয়া ৩ জনের পরিবারের নমুনাগুলো নেই বলে জানিয়েছেন ডা ফজলে রাব্বী। পরের দফায় সেগুলো পরীক্ষা করার কথা রয়েছে বলে জানান তিনি।

এর আগে বুধবার (৮ এপ্রিল) ৬০ জনের নমুনা পরীক্ষা করে ৩ জন করোনা পজেটিভ রোগীর সন্ধান পাওয়া গেছে চট্টগ্রামে। এর আগে ৪ এপ্রিল চট্টগ্রামে দামপাড়ায় চট্টগ্রামের প্রথম করোনা পজেটিভ রোগীর সন্ধান পায় বিআইটিআইডি। পরের দিন দামপাড়ায় শনাক্ত হওয়া রোগীর ছেলের মধ্যেও করোনাভাইরাস শনাক্ত হয়।

৮ এপ্রিল পর্যন্ত চট্টগ্রামে মোট ৩১০ জনের নমুনা পরীক্ষা করে ৫ জন করোনা পজেটিভ রোগী পাওয়া গেছে। যাদের প্রত্যেকেই চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আইসোলেশনে আছেন। এই ৫ জন করোনা রোগী শনাক্ত হওয়ার ঘটনায় ৭ থানায় মোট ২৯ টি বাড়ি, ৬টি দোকান ও বাস্কেট নামে একটি সুপারশপ লকডাউন করেছে প্রশাসন।

এআরটি/আরএ/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!