চট্টগ্রামে এক গোডাউনে মিললো ১৫০০ কেজি পচা চা-পাতা

চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারী বানুরবাজার এলাকায় তিন ঘণ্টা অভিযান চালিয়ে ১৫০০ কেজি পচা চা পাতা ধংস করা হয়েছে।

রোববার (১০ সেপ্টেম্বর) গোপন সূত্রে খবর পেয়ে বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমীন দুপুর পৌনে ২টা থেকে ৫টা পর্যন্ত এই অভিযান চালান।

অভিযানে আসিবুর রহমান অসিফের মালিকানাধীন একটি গোডাউন থেকে ১৫০০ কেজি পচা চা-পাতা জব্দ করার পর সেগুলো ধ্বংস করা হয়।

এই বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমীন বলেন, ‘সীতাকুণ্ডের বানুরবাজার এলাকার চৌধুরী কমিউনিটি সেন্টারের নিচে একটি গোডাউনে পচা চা-পাতা রেখে আসিবুর রহমান আসিফ দীর্ঘদিন ধরে ‘আসিফ ব্রাদার্স’ নামে চা-পাতা বাজারজাত করে আসছিলেন।’

তিনি আরও বলেন, ‘বিভিন্ন স্থান থেকে পচা চা-পাতা সংগ্রহ করে শুকিয়ে ফ্রেশ বলে এসব বিক্রি করে আসছিলেন আসিফ। এতে করে প্রতারিত হচ্ছিল ক্রেতা। একটি ভালো ব্র্যান্ডের চা দেখিয়ে অর্ডার নিতেন এবং সাপ্লাই করতেন খুবই পচা-মেয়াদোত্তীর্ণ দুর্গন্ধযুক্ত চা-পাতা। এমন অভিযোগের ভিত্তিতে আমরা তার সম্পর্কে খোঁজ খবর নিই। সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী বানুরবাজার এলাকায় গোডাউন খুঁজে পেয়ে সেখানে অভিযান চালাই। গোডাউন থেকে মেয়াদোত্তীর্ণ ও দুর্গন্ধযুক্ত ১৫০০ কেজি চা-পাতা জব্দ করে ধ্বংস করা হয়।’

আসিফ ব্রাদার্সের যেসব ব্যবসা প্রতিষ্ঠান আছে সবগুলোর কর্মকাণ্ডও খতিয়ে দেখা হবে বলে জানান বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমীন।

অভিযান উপস্থিত ছিলেন বাংলাদেশ চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান ও সীতাকুণ্ড মডেল থানার পুলিশ সদস্যরা।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!