চকবাজারে জামায়াত-শিবিরের ১১ কর্মী গ্রেপ্তার, নাশকতা পরিকল্পনার অভিযোগ

জাতীয় নির্বাচনকে ঘিরে নাশকতামূলক পরিকল্পনা করার অভিযোগে চকবাজার এলাকা থেকে জামাত-শিবিরের ১১ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২২ নভেম্বর) চকবাজার ফুলতলা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হলেও বিষয়টি বৃহস্পতিবার নিশ্চিত করে কোতোয়ালী থানা।

গ্রেপ্তাররা হলেন আল আমিন (১৯), আরাফাত চৌধুরী শিবলু (২২), মিজানুর রহমান (২৫), মো. তানভীর (১৯), সাইফুল ইসলাম (২৩), মো.আব্দুল মজিদ (১৯), মো. আম্মার (২৩), মাহমুদুল হাসান আল বাকি (২১), আমিনুর রেজা শওকত (২০), ইয়াসিন পারভেজ (২৩) ও মো. ওমর (৬৫)।

জানা গেছে, গত ১২ অক্টোবর নিউ মার্কেট এলাকায় হঠাৎ মিছিল নিয়ে বের হয়ে সরকারবিরোধী উস্কানিমূলক স্লোগান দিতে থাকে। এ সময় জামায়াত -শিবিরের নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ ও যানবাহনে ভাঙচুর চালায়। এ ঘটনায় ৪ জনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এ মামলা তদন্ত করতে গিয়ে ঘটনার সঙ্গে জড়িত অন্যদের নাম উঠে আসে। পরে বুধবার রাতে চকবাজার এলাকা থেকে ১১ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

এ বিষয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম ওবায়েদুল হক বলেন, ‘বুধবার রাতে চকবাজারের ফুলতলা এলাকায় থেকে নির্বাচনকে ঘিরে নাশকতামূলক পরিকল্পনা করার অভিযোগে জামায়াত-শিবিরের ১১ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।’

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!