দরবারের ওরশে বরইতলী-মগনামা সড়কটি মালেক শাহ হুজুরের নামকরন দাবী

দরবারের ওরশে বরইতলী-মগনামা সড়কটি মালেক শাহ হুজুরের নামকরন দাবী 1উপমহাদেশের আধ্যাত্মিক প্রাণপুরুষ গাউসে মোখতার হযরতুল আল্লামা শাহ আব্দুল মালেক আল-কুতুবী (রহ:)’র ১৭ তম বার্ষিক ওরশ ও ফাতিহা শরীফ রবিবার সম্পন্ন হয়েছে।
সাগর পারাপারে নানাবিধ সমস্যা উপেক্ষা করে লাখো লাখো ভক্ত অনুরক্ত ও আশেকগন দরবারের ওরশ ও ফাতিহা শরীফে যোগদান করেন। কক্সবাজারবাসী ও দরবারের সর্বস্তরের ভক্তবৃন্দের দীর্ঘদিনের দাবী কক্সবাজার বিমানবন্দরকে হযরত শাহ আব্দুল মালেক (রহ:) এর নামে নামকরনের বিষয়টি এবারও গুরুত্বের সাথে আলোচনায় এসেছে। বরইতলী থেকে মগনামা ঘাট পর্যন্ত রাস্তাটি বাবাজানের নামে নামকরনেরও দাবী জানান ভক্তরা ।
কুতুব শরীফ দরবার প্রেস অ্যন্ড মিডিয়া উইং এর সচিব এহসান আল-কুতুবী জানান, দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে ছুটে আসা লাখো ভক্ত অনুরক্তদের সমাগম মহা মিলনে রূপ নিয়েছে । ১৯ ফেব্রুয়ারী ওরশের প্রধান দিবস হলেও গত ১৭ ফেব্রুয়ারী থেকে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে শুরু হয়ে (১৯ ফেব্রুয়ারী ) রবিবার সারাদিন বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে শেষ হয় ।
সব কর্মসূচীগুলোর বিভিন্ন অধিবেশনে সভাপতিত্ব করেন আওলাদে গাউসে মোখতার শাহজাদা আল্লামা মনিরুল মন্নান আল-মাদানী, শাহজাদা অহিদুল আলম আল-কুতুবী, শাহজাদা আতিকুল মিল্লাত আল-কুতুবী, শাহজাদা ছৈয়দুল মিল্লাত আল-কুতুবী, শাহজাদা মাওলানা জিল্লুল করিম আল-কুতুবী, শাহজাদা আব্দুল করিম আল-কুতুবী। এতে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য মঈনুদ্দীন খান বাদল, জাতীয় পাটির প্রেসিডিয়াম সদস্য সোলায়মান আলম শেঠ, দরবার এন্তেজামিয়া কমিটির সভাপতি আজিজুল কদর, মহাসচিব মুহাম্মদ শরীফ এম কম, বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির মহাসচিব এইচ এম মুজিবুল হক শুক্কুর, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী, দরবার প্রেস অ্যন্ড মিডিয়া উইং এর আহবায়ক ও কুতুবদিয়া প্রেসক্লাবের সহ সভাপতি কামাল হুসেন, উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস কে লিটন কুতুবী সহ দেশ বরেন্য আলেমে দ্বীন, সাংবাদিক, লেখক,গবেষক, বুদ্ধিজীবি, ইসলামি চিন্তাবিদ, ও রাজনীতিবীদগন।
শেষ অধিবেশনের সভাপতি দরবার শরীফের পরিচালক শাহজাদা শেখ ফরিদ আল-কুতুবীর সমাপনী ভাষন ও বিশ্ব মুসলিম উম্মাহর ঐক্য-সংহতি কামনা করে বিশেষ মুনাজাতে মাধ্যমে ১৭ তম ওরশ ও ফাতিহা শরীফের সমাপ্তি ঘটে । প্রেস বিজ্ঞপ্তি ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!