‘কাল বাঁচি কিনা গ্যারান্টি নাই’ বলার ঘন্টাখানেক পরেই নদীতে নিখোঁজ

আগামীকাল বাঁচি কিনা গ্যারান্টি নাই, আগাম কথা বলিয়েন না—বিকালে সহকর্মীদের একথা বলে বিদায় নেওয়ার ঘণ্ট্খানেক পর চট্টগ্রাম নগরীর কালুরঘাট এলাকায় কর্ণফুলী নদীতে নৌকা থেকে পড়ে নিখোঁজ হন পল্লী বিদ্যুৎ-১ এর বোয়ালখালীর পরিচালক এসএম আশরাফ উদ্দিন কাজল।

বর্তমানে পরিচালক হিসেবে দায়িত্ব পালন করলেও আগামী ছয় মাস পর কাজলের সমিতির এজিএম হওয়ার সম্ভাবনা ছিল। সেই বিষয়ের কথা সহকর্মীরা জানালে তাদের উদ্দেশ্যে একথা বলেন কাজল।

শনিবার (২২জুন) সন্ধ্যায় কালুরঘাট এলাকায় কর্ণফুলী নদীতে ফেরীর সঙ্গে সংঘর্ষে নৌকা থেকে পড়ে পানিতে তলিয়ে যান আশরাফ উদ্দিন কাজল। এখনও পর্যন্ত খোঁজ মেলেনি তার।

সহকর্মীর এমন নিদারুণ পরিস্থিতির কথা জানতে পেরে কাজলের স্মৃতিচারণ করেন সমিতির সহ-সভাপতি অনুপমা বিশ্বাস।

চট্টগ্রাম প্রতিদিনকে অনুপমা বিশ্বাস বলেন, ‘কাজল ভাই সবসময় গ্রাহকদের সেবার বিষয়টি নিয়ে কথা বলতেন। নিখোঁজ হওয়ার আগেও আজকের মাসিক মিটিংয়ে পল্লী বিদ্যুতের গ্রাহকদের ভুতুড়ে বিলের বিরুদ্ধে অভিযোগ জানান তিনি। এছাড়াও লোডশেডিং কমিয়ে গ্রাহকদের সেবা নিশ্চিতের তাগদা দেন। এছাড়াও ট্রান্সফরমার চুরি ঠেকাতে বিশেষ নির্দেশনাও দেন তিনি।’

নিখোঁজ কাজল সম্পর্কে অনুপমা বিশ্বাস আরও বলেন, ‘কাজল ভাই শুধু গ্রাহকদের না, সহকর্মীদের প্রতিও ছিলেন বেশ আন্তরিক। আজ মিটিং পরবর্তীতে আমরা পরিচালকরা একসঙ্গে দুপুরের খাবার খাই। আমি একা মহিলা মানুষ, তাই তিনি আরেক পরিচালকের গাড়িতে করে আমাকেসহ আরও দুই সহকর্মীকে শহরে পৌঁছে দেন। আসার সময় ক্রসিং এলাকায় একসঙ্গে কফিও খান তিনি।’

তিনি বলেন, আমাকে আন্দরকিল্লায় নামিয়ে দেওয়ার সময় বলেন, ‘আপু আমার জন্য দোয়া করবেন, আবার দেখা হবে।’ তবে জানতাম না এই দেখা ছিল আমাদের শেষ দেখা। জানি না, সৃষ্টিকর্তা এখন ওনাকে কোন পরিস্থিতে রেখেছেন।

এদিকে শনিবার সমিতির সহ-সভাপতি অনুপমা বিশ্বাসের সভাপতিত্বে পটিয়ার সমিতির কার্যালয়ে পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় সমিতির মাসিক প্রতিবেদন উপস্থাপন করেন সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার প্রকৌশলী দিলীপ কুমার চৌধুরী।

সভায় বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক আব্দুচ ছোবাহান, কোষাধ্যক্ষ কামাল উদ্দিন, সাবেক সভাপতি এসএম আশরাফ উদ্দিন কাজল, সাবেক সভাপতি দিদারুল হক চৌধুরী, সাবেক সহ-সভাপতি মো. খালেদ চৌধুরী বাহাদুর, সাবেক সাধারণ সম্পাদক হেফাজ উদ্দিন সিকদার টিপু, ইনসানা নাসরিন চৌধুরী, সাবেক কোষাধ্যক্ষ কোহিনুর আক্তার, পরিচালক নাজিম উদ্দিন চৌধুরী, মো. সেলিম উদ্দিন, নির্বাহী প্রকৌশলী, বিভিন্ন উপজেলার ডিজিএমবৃন্দ ও সমিতির এজিএমবৃন্দ।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!