কাদেরের মুখে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সম্মেলন ডাকার আভাস

শীঘ্রই চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের অসমাপ্ত সম্মেলন সম্পন্ন করার আভাস দিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সম্মেলন সিটি করপোরেশন নির্বাচনের কারণে আটকে থাকলেও এবার তা শেষ করার ইঙ্গিত মিললো।

মঙ্গলবার (৬ অক্টোবর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভা শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘মহানগরের ভেতরে কেবল আমাদের চট্টগ্রাম মহানগরের সম্মেলন বাকি রয়েছে, যেটা মেয়র নির্বাচনের কারণে তখন আমরা করতে পারিনি। এখন একটা সুবিধাজনক সময়ে চট্টগ্রাম মহানগর কমিটি গঠন করতে সম্মেলন আয়োজন করা হবে। এছাড়া অন্য যেসব জেলার সম্মেলন হয়নি, সেগুলোও সম্পন্ন করতে হবে। এর জন্য এখন থেকে কাজ করতে হবে।’

ওবায়দুল কাদের বলেন, যেসব সাংগঠনিক জেলার সম্মেলন এখনো শেষ হয়নি সেগুলো সম্পন্ন করতে হবে। প্রথমে ওয়ার্ড থেকে শুরু করতে হবে। এরপর একে একে ইউনিয়ন, উপজেলা শেষ করে তারপর জেলা অথবা মহানগর সম্মেলন অনুষ্ঠিত হবে। এসব বিষয়ে আমাদের জেলা শাখার সংগঠনগুলোকে এখন থেকেই প্রস্তুতি নিতে হবে।

তৃণমূলের যেকোনো পর্যায়ের সাংগঠনিক কর্মকাণ্ডে অচলাবস্থা থাকলে তা নিরসনের লক্ষে সাংগঠনিক জেলা কমিটি বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে পরামর্শ করে দ্রুত সময়ের মধ্যে নিষ্পত্তি করিয়ে নেওয়ার নির্দেশনাও দেন তিনি।

বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এসএম কামাল হোসেন, মির্জা আজম ও আফজাল হোসেন, শ্রম সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, উপ দফতর সম্পাদক সায়েম খান।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!