কক্সবাজারে স্বল্প পরিসরে ট্রেন ট্রায়াল হবে রাতে, থাকবেন না রেলমন্ত্রী

চট্টগ্রাম-কক্সবাজার রেল লাইনে ট্রেনের ট্রায়াল রান হবে স্বল্প পরিসরে। তবে সেই আনুষ্ঠানিকতায় থাকবেন না রেলমন্ত্রী। এই রুটে ট্রেনের ট্রায়াল রান হলেও পুরোপুরিভাবে ট্রেন চলাচল করবে আরও দু’মাস পর।

এছাড়া এই ট্রেন ট্রায়াল রান রাতে হবে বলে জানান রেলের এক ঊর্ধ্বতন কর্মকর্তা।

আগামী ১১ নভেম্বর চট্টগ্রাম-কক্সবাজার ট্রেন যাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে রোববার (৫ নভেম্বর) সরকারি রেল পরিদর্শক (জিআইবিআর) টিম ও চট্টগ্রাম পূর্বাঞ্চল জিএমসহ চট্টগ্রাম-কক্সবাজার রেললাইন পরীক্ষা-নিরীক্ষায় লাইনফিট ঘোষণায় ট্রায়াল ট্রেনে করে কক্সবাজার যান। চট্টগ্রাম রেল স্টেশন থেকে আটটি বগি নিয়ে ট্রেনটি কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যায়।

মঙ্গলবার রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন উপস্থিত থাকতে পারবেন না জানালে এই ট্রেন ট্রায়াল স্বল্প পরিসরে সম্পন্ন করার সিদ্ধান্ত নেওয়া হয়।

চট্টগ্রাম রেলস্টেশন মাস্টার জাফর আলম বলেন, ‘সকাল ৯টায় কক্সবাজার উদ্দেশ্যে চট্টগ্রাম স্টেশন ছেড়ে গেছে ট্রায়াল ট্রেন। ৭ নভেম্বর চূড়ান্ত ট্রায়াল দিতে প্রস্তুত রাখা হয়েছে ট্রেনটি।’

চট্টগ্রামের বিভাগীয় কর্মব্যবস্থাপক সাইফুল ইসলাম বলেন, ‘রেলমন্ত্রী উপস্থিত থাকতে পারবেন না। এজন্য স্বল্প পরিসরে আগামী ৭ নভেম্বর রাতে ট্রায়াল সম্পন্ন হবে।’

চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া ট্রেনে জিআইবিআর কর্মকর্তা রুহুল কাদের আজাদ, প্রকল্প পরিচালক সবুক্তগীন, বিভাগীয় মহাব্যবস্থাপক (পূর্ব) মো: নাজমুল ইসলাম, বিভাগীয় কর্মব্যবস্থাপক সাইফুল ইসলামসহ রেল পুলিশ, রেল নিরাপত্তা বাহিনীর (আরএনবি) সদস্যরা যাত্রার সঙ্গী হন।

জেএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!