এলাহী হত্যা মামলায় জামিন পেলেন কাউন্সিলর তৌফিক

হাটহাজারীর যুবলীগ কর্মী নুরে এলাহী হত্যা মামলায় জামিন পেয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌফিক আহমেদ।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমীর আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে আদালত তার জামিন মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করে আইনজীবী ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, চসিকের ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌফিক আহমেদ উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। এরপর জেলা জজ আদালতে আত্মসমর্পন করে জামিনে ছিলেন। সর্বশেষ ২৬ জানুয়ারি তিনি মামলায় হাজিরা দিতে না পারায় গ্রেপ্তারি পরোয়ানা জারি হলে তিনি ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পন করে জামিন আবেদন করেন। আদালত ৫০০ টাকার বন্ডে তার জামিন মঞ্জুর করা হয়।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ মে রাত ৯টার দিকে হাটহাজারীর মির্জাপুর ইউনিয়নের সরকারহাট বাজারে গুলিবিদ্ধ হন যুবলীগ কর্মী নুরে এলাহী। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে তার মা আনোয়ারা বেগম বাদি হয়ে হাটহাজারী থানায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে মামলা করেন।

প্রথমে হাটহাজারী থানা পুলিশ মামলাটি তদন্ত করে। এরপর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ২০১৮ সালের জুলাই মাসে তদন্ত করে কাউন্সিলর তৌফিককে আসামি করে চট্টগ্রাম আদালতে অভিযোগপত্র জমা দেয়। বাদি নারাজি আবেদন করলে আদালত সিআইডিকে অধিকতর তদন্তের নির্দেশ দেন। চলতি মাসের শুরুতে তদন্ত শেষে সিআইডি চট্টগ্রামের পরিদর্শক মুহাম্মদ শরীফ আদালতে কাউন্সিলর তৌফিককে আসামি করে চার পৃষ্ঠার অভিযোগপত্র জমা দেন।

অভিযোগপত্রে ঘটনার প্রত্যক্ষদর্শীসহ ৪৮ জনকে সাক্ষী রাখা হয়েছে যাদের একজন সাক্ষী হিসেবে আদালতে ইতোমধ্যে জবানবন্দি দিয়েছেন।

এফএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!