ইউপি নির্বাচন: সংর্ঘষ, ভোট বর্জন, দুই কেন্দ্র স্থগিত : অস্ত্রসহ ছাত্রলীগ কর্মী আটক

ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে চট্টগ্রামের সাতকানিয়ার ও আনোয়ারা উপজেলার বেশ কয়েকটি ভোট কেন্দ্রে দফায় দফায় সংঘর্ষসহ গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এসময় সাতকানিয়ায় অস্ত্রসহ এক ছাত্রলীগ কর্মীকে আটক করেছে বিজিবি। গোলযোগের কারণে খাগরিয়া ইউনিয়নে আওয়ামী লীগের এক বিদ্রোাহী প্রার্থী খান জসিম উদ্দিন (আনারস) ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

17000

অনিয়ম ও ভোটারদের কেন্দ্রে যেতে বাধাদানের অভিযোগ তুলে ভোট শুরুর আড়াই ঘণ্টার মধ্যে তিনি ভোট বর্জনের ঘোষণার কথা জানান সাংবাদিকদের। তবে সাতকানিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাহাম্মদ উল্লাহ বলেন লোক মুখে এক প্রার্থীর নির্বাচন বর্জনের সংবাদ পেয়েছি। তবে লিখিত কোনো আবেদন পাইনি।

 

শনিবার শেষ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাতকানিয়ার পশ্চিম ঢেমশা ৭ নম্বর ওয়ার্ডের মুনিরিয়া ফোরকানিয়া মাদ্রাসা কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করেছে সাতকানিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ফরিদ উদ্দিন। একই অভিযোগে আনোয়ারার পরৈয়কড়া ইউনিয়নের তালসারা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করেছে বলে জানিয়েছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান। ব্যালট ছিনতাই হওয়ার অভিযোগে দুই উপজেলার এ দুটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে বলে জানান নির্বাচন কর্মকর্তা।

 

এদিকে সকাল ১১টা থেকে বাজালিয়া ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের কয়েকটি কেন্দ্রে চেয়ারম্যানindex প্রার্থীর সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। একই ওয়ার্ডের প্রসন্ন গুহ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে থেমে থেমে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে।

 

জানাগেছে, ভোট চলাবস্থায় সকাল ১০টার দিকে ১৩ নম্বর বাজালিয়া ইউনিয়নের ২ নম্বর বোর্ড অফিস কেন্দ্র থেকে দেশিয় তৈরি একটি এলজিসহ বহিরাগত ছাত্রলীগ কর্মী এমরানকে আটক করে বিজিবি। আটকের সময় এমরান নিজেকে ছাত্রলীগের কর্মী হিসেবে পরিচয় দিয়েছে। নগরীর আতুরার ডিপো এলাকায় তার বাসা বলে জানান।

 

এমরানকে আটকের পর বিজিবি নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের হাতে তুলে দিয়েছেন। আনিসুর রহমান সাংবাদিকদের জানিয়েছেন, এমরানকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের সামনে হাজির করা হবে। নির্বাচনী বিধি মোতাবেক তার বিচার হবে।

 

চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (সাতকানিয়া সার্কেল) একেএম এমরান ভূঁইয়া বলেন, বাজালিয়া ইউনিয়নের বোর্ড অফিস কেন্দ্রে দুপক্ষে গোলাগুলি হয়েছে এর পর উক্ত কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ করা হয়েছে।

 

প্রতিদিন রিপোর্ট

এ এস / জি এম এম / আর এস পি :::

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!