আগুনের ভয়াবহতা দেখে স্ট্রোকে প্রাণ গেল বৃদ্ধের, সদরঘাটে বসতঘর হারিয়ে রাস্তায় ৩০ পরিবার

চট্টগ্রাম নগরীর সদরঘাট থানার পশ্চিম মাদারবাড়ি পানির ট্যাঙ্ক সংলগ্ন রেললাইন এসআরবি কলোনির বাসিন্দা মো. আব্দুল জলিল (৫৪)। ভোররাতে হঠাৎ তার বস্তিতে লাগা আগুনের ভয়াবহতা দেখে তিনি স্ট্রোক করে মারা গেছেন। ভোরের সেই আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ৩৩ বসতঘর।

পুড়ে যাওয়া বস্তির তিন সারিতে এই ৩৩টি ঘরের মালিক ২২ জন। ঘর হারিয়ে ৩০ পরিবারের লোকজন এখন সেখানকার রাস্তায় অবস্থান করছেন।

শনিবার (১১ ডিসেম্বর) ভোররাতে নগরীর সদরঘাট থানার রেললাইন সংলগ্ন এসআরবি কলোনি বস্তিতে এ আগুন লাগার ঘটনা ঘটে।

আগুনের ভয়াবহতা দেখে স্ট্রোকে আব্দুল জলিল মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাখাওয়াত হোসেন। তিনি বলেন, ‌‘আব্দুল জলিল এর আগেও স্ট্রোক করেছিল। এটা তার তৃতীয়বারের স্ট্রোক। তার পূর্নাঙ্গ ঠিকানা পাওয়া যায়নি। এছাড়া আগুনে তার বসতঘর পুড়েছে কিনা সেটাও দেখা হচ্ছে।’

জানতে চাইলে চট্টগ্রামের আগ্রাবাদ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন শিকদার বলেন, ‘পশ্চিম মাদার বাড়িতে ভোররাতে আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। তদন্তের কাজ চলমান রয়েছে।’

তিনি আরও বলেন, ‘আগুনে বস্তির তিন সারিতে ২২ জন মালিকের ৩৩টি কাঁচাঘর পুড়ে গেছে। আগুনে প্রায় ৩০টির বেশি পরিবার ক্ষণতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবার এখন সবাই রাস্তায় অবস্থান করছেন। ভোর চারটা ২০ মিনিটে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি গাড়ি ঘটনাস্থলে পৌঁছায়। প্রায় দুই ঘণ্টার মধ্যে আগুন পুরোপুরি নেভাতে সক্ষম হন ফায়ার সার্ভিসের কর্মীরা। এ ঘটনায় এখনও পর্যন্ত হতাহতের কোনো তথ্য নেই।

মুআ/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!