১৭ বছরের জেল এড়াতে ২১ বছর পলাতক, চট্টগ্রামে গ্রেপ্তার ফেনীর আসামি

জেলে থাকাকালে মায়ের মৃত্যু, বাবা নিরুদ্দেশ

0

সাজা হয়েছিল তার ২১ বছর আগে। সাজা ঘোষণার পরপরই তিনি পালিয়ে চলে এসেছিলেন চট্টগ্রামে। শেষ পর্যন্ত ২১ বছর পর ফেনীর ওই লোক ধরা পড়লেন চট্টগ্রামেই।

ফেনীর সোনাগাজীর জামাল উদ্দিনের ১৭ বছর সাজা হয়েছিল ডাকাতির এক মামলায়। এই সাজা এড়াতে ২১ বছর পালিয়ে থাকলেও শেষমেশ পুলিশের হাতে ধরা পড়লেন তিনি। সোমবার (২৩ আগস্ট) রাতে চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে ফেনীর সোনাগাজী মডেল থানা পুলিশ।

জামাল সোনাগাজী উপজেলার মঙ্গলকান্দি ইউনিয়নের রাজাপুর গ্রামের সাহাব উদ্দিনের ছেলে। ডাকাতির ঘটনার পর জামাল গ্রেপ্তার হয়ে জামিনে মুক্তি পান। তিনি কারাগারে থাকা অবস্থায় তার মায়ের মৃত্যু হয়। পরে তার বাবা বাড়িঘর বিক্রি করে এলাকা থেকে অন্যত্র চলে যান।

পুলিশ জানিয়েছে, ২০০০ সালে থানায় দায়ের করা ডাকাতি মামলার আসামি জামাল উদ্দিনকে ফেনী জেলা ও দায়রা জজ আদালত ২০০১ সালে ১৭ বছরের সশ্রম কারাদণ্ড দেন। সাজার পর জামাল এলাকা থেকে পালিয়ে পরিচয় গোপন করে চট্টগ্রাম শহরে এসে স্থায়ীভাবে বসবাস শুরু করেন। সেই থেকে তিনি নগরীর চান্দগাঁও এলাকায় ডেকোরেশন শ্রমিক হিসেবে কাজ করতেন।

সম্প্রতি গোপন সংবাদের ভিত্তিতে তথ্যপ্রযুক্তির সহায়তায় কৌশল অবলম্বন করে তার অবস্থান নিশ্চিত হয় পুলিশ। সোমবার (২৩ আগস্ট) রাতে ফেনীর সোনাগাজী থানার এসআই নিয়াজ মোহাম্মদ খানের নেতৃত্বে পুলিশের একটি দল অভিযান চালিয়ে জামালকে গ্রেপ্তার করে। মঙ্গলবার (২৪ আগস্ট) দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm