s alam cement
আক্রান্ত
১০০৮০১
সুস্থ
৭৯৬৩৫
মৃত্যু
১২৬৮

সদরঘাটে লাইটার জেটি চালু করছে কেএসআরএম, বৃহস্পতিবার উদ্বোধন

চট্টগ্রাম বন্দরের কাজে আসবে আরও গতি

0

চট্টগ্রাম নগরীর সদরঘাটে ৪ নম্বর লাইটার জেটি চালুর উদ্যোগ নিয়েছে ইজারাদার প্রতিষ্ঠান কেএসআরএম স্টিল প্ল্যান্ট লিমিটেড। গত ৪ জুলাই চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান এই লাইটার জেটি পরিদর্শনের কর ৭ দিনের মধ্যে চালু করার জন্য ইজারাদারদের তাগাদা দেন।

বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল ১০টায় এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত থাকবেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ও ইজারাদার প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা। বিষয়টি নিশ্চিত করেছেন কেএসআরএমের মিডিয়া অ্যাডভাইজার মিজানুল ইসলাম।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ বন্দরের কার্যক্রমে গতিশীলতা আনার জন্য চারটি লাইটার জেটি নির্মাণ করে বেসরকারিভাবে কার্যক্রম পরিচালনার উদ্যোগ নেয়। সেই প্রেক্ষাপটে সর্বোচ্চ দরদাতা হিসেবে কেএসআরএম ৪নং সদরঘাট লাইটার জেটির ইজারা পায়।

অন্য তিন লাইটার জেটির ইজারাদার হলো ১ নং রুবি ফুড, ২ নং বিএসআরএম ও ৩ নং একেএস। কয়েকদিনের মধ্যে পর্যায়ক্রমে এসব জেটিও চালুর উদ্যোগ নিয়েছে সংশ্লিষ্ট ইজারাদাররা।

এসব জেটি চালু করার পর সত্যিকার অর্থে জেটি পরিচালনার অভিজ্ঞতা ইজারাদাররা বন্দর কর্তৃপক্ষকে লিখিতভাবে জানাবে। এর মধ্যে রয়েছে— জেটি সংলগ্ন নদীর নাব্যতা, মালামাল নামানো, ট্রাকে করে স্ব স্ব গুদামে পরিবহন, ক্রেন, বিদ্যুৎ, রাস্তা ব্যবহারের উপযোগিতা ইত্যাদি। পরবর্তীতে বন্দর কর্তৃপক্ষ পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm