যাত্রীবেশে ম্যাজিস্ট্রেট, বাড়তি ভাড়া নিয়ে শাস্তি পেল ১২ জন

0

চোখে চশমা, ঘুরছেন একা। সাধারণ যাত্রী সেজে সিএনজিতে উঠে জিজ্ঞেস করছেন গন্তব্যের ভাড়া। দেখে বোঝার উপায় নেই তিনি ম্যাজিস্ট্রেট! হাতেনাতে ধরতে এসেছেন বাড়তি ভাড়া আদায়কারীদের।

ঈদের দ্বিতীয় দিনে মানুষকে জিম্মি করে খেয়ালখুশিমতো সিএনজি অটোরিকশাসহ বেশিরভাগ যানবাহনে বাড়তি ভাড়া আদায়কারীদের ধরতে উপজেলার চাতরী চৌমুহনী বাজার এলাকায় আনোয়ারা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জোবায়ের আহমেদের ছদ্মবেশ ধারণের কৌশল কাজ দিয়েছে বেশ।

মঙ্গলবার (১৩ আগস্ট) সকালে প্রায় দুই ঘণ্টার অভিযানে বাড়তি ভাড়া আদায়কারী ১২ জনকে সাড়ে ৭ হাজার টাকা জরিমানা, ৪ জনকে আটক এবং চালকদেরকে সতর্ক করেন ম্যাজিস্ট্রেট।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জোবায়ের আহমেদ বলেন, আনোয়ারা উপজেলার বিভিন্ন রুটে বাড়তি ভাড়া আদায় ও যাত্রী হয়রানির অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। তবে বাড়তি ভাড়া আদায়কারীদের হাতেনাতে ধরতে এ কৌশল অবলম্বন করা হয়।

তিনি আরও বলেন, অভিযান পরিচালনা করার পর তাদেরকে নির্দিষ্ট ভাড়ার অতিরিক্ত যাতে না নেয় সে ব্যাপারে কঠোর নির্দেশনা প্রদান করি এবং যাত্রীদেরকে জানিয়ে দিই অতিরিক্ত ভাড়া চাইলে যাতে আমাকে জানানো হয়। এ অভিযান অব্যহত থাকবে।

Loading...
আরও পড়ুন