মহিউদ্দিন চৌধুরী-প্রিমিয়ার আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্ট শুরু ২ মে, খেলবে ১০ দল

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ১০ বিভাগের দল নিয়ে আন্তঃবিভাগীয় ফুটবল টুর্নামেন্ট শুরু হচ্ছে আগামী ২ মে। টুর্নামেন্টের নাম রাখা হয়েছে ‘এবিএম মহিউদ্দিন চৌধুরী-প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্ট’।

প্রথমবারের মতো চট্টগ্রামের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে এমন ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।

এবি ব্যাংক ও গ্রিন হারভেস্টের পৃষ্ঠপোষকতায় আগামী ২ মে থেকে শুরু হয়ে টুর্নামেন্টটি চলবে ১৩ মে পর্যন্ত। টুর্নামেন্টের টেলিভিশন পার্টনার থাকছে বিজয় টিভি, মিডিয়া পার্টনার দৈনিক চট্টগ্রাম প্রতিদিন ও অনলাইন মিডিয়া পার্টনার সিপ্লাস টিভি।

ইতোমধ্যে টুর্নামেন্টকে ঘিরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে উন্মাদনা দেখা গেছে। টুর্নামেন্ট কর্তৃপক্ষ খেলাকে নিয়ে তৈরি করেছে বিশেষ প্রমো ভিডিও।

টুর্নামেন্টে প্রতিটি দলে থাকবে নয় জন করে খেলোয়াড়। প্রতিটি দলের আলাদা আলাদা জার্সি থাকবে। নগরীর অক্সিজেন এলাকার ‘অক্সিজেন স্পোর্টস জোন’ মাঠে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের সবকটি ম্যাচ।

দুটি গ্রুপে পাঁচটি দলে বিভক্ত হয়ে মোট ১০টি দল অংশ নিচ্ছে টুর্নামেন্টে। এদের মধ্যে গ্রুপ ‘এ’-তে খেলবে আইন, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই), ইংরেজি, সমাজবিজ্ঞান ও গণিত।

অন্যদিকে গ্রুপ ‘বি’ এর হয়ে খেলবে বিবিএ, আর্কিটেকচার, কম্পিউটার সাইন্স ইঞ্জিনিয়ারিং (সিএসই), অর্থনীতি ও ফ্যাশন ডিজাইনিং অ্যান্ড টেকনোলজি বিভাগ।

প্রতি ম্যাচের সময়কাল নির্ধারণ করা হয়েছে এক ঘণ্টা করে। প্রতিদিন বিকাল ৫টা থেকে শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত মোট চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

যেদিন যার খেলা

২ মে, বৃহস্পতিবার : উদ্বোধনী ম্যাচে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) এর মুখোমুখি হবে গণিত বিভাগ। বিকাল ৫টায় খেলাটি শুরু হবে। এরপর সন্ধ্যা ৬টায় ইংরেজি বিভাগের সঙ্গে খেলবে সমাজবিজ্ঞান বিভাগ, সন্ধ্যা ৭টায় আর্কিটেকচার ও ফ্যাশন ডিজাইনিং অ্যান্ড টেকনোলজি, রাত ৮টায় কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং ও অর্থনীতি বিভাগ মুখোমুখি হবে।

৩ মে, শুক্রবার : বিকাল ৫টায় বিবিএ খেলবে আর্কিটেকচার বিভাগের সঙ্গে, ৬টায় কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং ও ফ্যাশন ডিজাইনিং অ্যান্ড টেকনোলজি, ৭টায় আইন ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং(ইইই) মুখোমুখি হবে। এছাড়া রাত ৮টায় ইংরেজি ও গণিত বিভাগ প্রতিদ্বন্দ্বিতা করবে।

৪ মে, শনিবার : বিকাল ৫টায় প্রথম খেলায় আইন ও ইংরেজি বিভাগ লড়বে। এরপর সন্ধ্যা ৬টায় সমাজবিজ্ঞান ও গণিত বিভাগ, সন্ধ্যা ৭টায় বিবিএ ও কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং রাত ৮টায় অর্থনীতি ও ফ্যাশন ডিজাইনিং অ্যান্ড টেকনোলজি বিভাগ মুখোমুখি হবে।

৯ মে, বৃহস্পতিবার : বিকাল ৫ টায় মুখোমুখি হবে বিবিএ ও অর্থনীতি, সন্ধ্যা ৬টায় আর্কিটেকচার ও কম্পিউটার সায়েন্স, সন্ধ্যা ৭টায় আইন ও সমাজবিজ্ঞান, রাত ৮টায় ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং(ইইই) বিভাগ প্রতিদ্বন্দ্বিতা করবে।

১০ মে, শুক্রবার : প্রথম খেলায় আইন ও গণিত, সন্ধ্যা ৬টায় ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং ও সমাজবিজ্ঞান, ৭টায় বিবিএ ও ফ্যাশন ডিজাইনিং অ্যান্ড টেকনোলজি এবং রাত ৮টায় আর্কিটেকচার ও অর্থনীতি বিভাগ মাঠে নামবে।

১২ মে, রোববার (সেমিফাইনাল) : গ্রুপপর্বে বিজয়ী দুটি করে চার দল খেলবে সেমিফাইনালে। সন্ধ্যা ৭টার প্রথম সেমিফাইনাল ও ৮টায় দ্বিতীয় সেমিফাইনাল অনুষ্ঠিত হবে।

১৩ মে, সোমবার সেমিফাইনালে বিজয়ী দুই দলের মধ্যকার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

এই আয়োজন সম্পর্কে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খুরশিদুর রহমান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘এক্সট্রা ক্যারিকুলামের অংশ হিসাবে অন্যান্য আয়োজনের পাশাপাশি প্রথম বারের মতো আমাদের ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর নামে আমরা এই আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের আয়োজন করতে যাচ্ছি। টুর্নামেন্টে মোট ১০টি বিভাগ অংশ নিচ্ছে।’

তিনি বলেন, ‘আমাদের পরিকল্পনা রয়েছে ভবিষ্যতে ক্রিকেটসহ আরও বেশকিছু ইভেন্ট করার। আশা করছি, এই আয়োজনের মধ্যদিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ছাত্রছাত্রীদের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন তৈরি হবে।’

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!