s alam cement
আক্রান্ত
৪৫৭০৮
সুস্থ
৩৪৯৫২
মৃত্যু
৪৩৭

পৌরসভা নির্বাচন: শেষ দিনে মনোনয়ন জমা দিলেন দুই মেয়রসহ ৪৭ কাউন্সিলর

0

চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে আওয়ামী লীগ ও বিএনপির দুই মেয়র প্রার্থীসহ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মোট ৪৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) নৌকার প্রার্থী মো. শাহজাহান শিকদার ও ধানের শীষের মো. হেলাল উদ্দিন শাহ ছাড়া আর কোনও দলের প্রার্থীর মনোনয়নপত্র জমা পড়েনি। বিদ্রোহী প্রার্থী না থাকায় দুইজন স্ব-স্ব দলের একক প্রার্থী হিসেবে এই পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মঙ্গলবার বিকাল ৫টায় আওয়ামী লীগের দলীয় মনোনীত মেয়রপ্রার্থী চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক ও বর্তমান মেয়র মো. শাহজাহান শিকদার দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে উপজেলা রিটার্নিং কর্মকর্তা মো. মাসুদুর রহমানের কাছে মনোনয়নপত্র জমা দেন। এর আগে সকাল সাড়ে ১১টায় দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে মনোনয়ন ফরম জমা দেন বিএনপি মনোনীত প্রার্থী হেলাল উদ্দিন শাহ।

এছাড়াও দুই মেয়র প্রার্থীর পাশাপাশি সাধারণ কাউন্সিলর পদে ৯ ওয়ার্ডে ৩৭ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩ ওয়ার্ডে ৮ জন প্রার্থী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন ফরম জমা দেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা যায়, নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ১ নম্বর ওয়ার্ডে জালাল উদ্দিন, এছেল আহম্মদ। ২ নম্বর ওয়ার্ডে নুরুল আবছার জসিম, মো. নাছের, ইউসুফ রাজু ও আবদুল ছত্তার। ৩ নম্বর ওয়ার্ডে জসিম উদ্দিন শাহ, শাহাদাত হোসেন সুমন, সিরাজুল ইসলাম ও জাহাঙ্গীর আলম। ৪ নম্বর ওয়ার্ডে মো. নজরুল ইসলাম, মো. আইয়ুব ও মনছুর উদ্দিন। ৫ নম্বর ওয়ার্ডে মো. সেলিম ও আবুল কাশেম। ৬ নম্বর ওয়ার্ডে অলি আহাম্মদ মাস্টার, তারেকুল ইসলাম, তানভীর ইসলাম, আবদুল ছত্তার, সুবেল দেব, আবদুল মান্নান ও লিটন খাঁন। ৭ নম্বর ওয়ার্ডে তারেকুল ইসলাম চৌধুরী, মিনাজুর রহমান বেলাল, জরিপ আলী ও নুরুল আবছার। ৮ নম্বর ওয়ার্ডে এনাম উদ্দিন আইয়ুব, মাহবুবুল আলম সিকদার, মনজুর হোসেন, কফিল উদ্দিন সিকদার, আশিষ বড়ুয়া। ৯ নম্বর ওয়ার্ডে লোকমানুল হক তালুকদার, মহিউদ্দিন পারভেজ, ওমর ফারুক, জসিম উদ্দিন, আবদুল জব্বার, জালাল উদ্দিন।

Din Mohammed Convention Hall

সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ১, ২, ৩ নম্বর ওয়ার্ডে জেসমিন আক্তার ও রুবি বেগম। ৪, ৮, ৯ নম্বর ওয়ার্ডে নূর জাহান বেগম, ইয়াছমিন আক্তার ও সামশুন নাহার। ৫, ৬, ৭ নম্বর ওয়ার্ডে ইয়াছমিন আক্তার, রুনা আক্তার ও দিলু আক্তার।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. শাহজাহান সিকদার বলেন, পৌরসভার উন্নয়নে ব্যাপক কাজ করেছি। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় জনগণ নির্বাচনে আমাকে রায় দেবেন আশা করছি। বিগত দিনে মানুষের জন্য কাজ করেছি ভবিষ্যতেও এলাকার মানুষের জন্য কাজ করে যাব।

বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হেলাল উদ্দিন শাহ বলেন, গত পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে ধানের শীষ প্রতীকে নির্বাচন করেছিলাম। তখন মানুষ ভোট দিতে পারেনি। এবারও দল আমাকে মনোনয়ন দিয়েছে, ভোট হবে ইভিএমে। যদি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয় অবশ্যই ধানের শীষ বিপুল ভোটে জয়লাভ করবে।

রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও মো. মাসুদুর রহমান বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে এখন থেকেই মাঠ পর্যায়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করছেন। নির্বাচনী আচরণবিধিসহ যাবতীয় নিয়ম নিশ্চিতে মাঠ পর্যায়ে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

উল্লেখ্য, আগামী ৪ ফেব্রুয়ারি মনোনয়ন পত্র যাচাই বাছাই। ১১ ফেব্রুয়ারি প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm