পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন, চট্টগ্রামের ১৪ শিক্ষককে অব্যাহতি

চট্টগ্রামের লোহাগাড়ায় দুটি শিক্ষা প্রতিষ্ঠানে এসএসসি ও দাখিল পরীক্ষা চলাকালীন মোবাইল ফোন ব্যবহারের দায়ে ১৪ কক্ষ প্রত্যবেক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শনিবার (২২ সেপ্টেম্বর) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ পরীক্ষা কেন্দ্রে পরিদর্শনে গিয়ে দেখেন, পরীক্ষা চলাকালীন আমিরাবাদ সুফিয়া আলিয়া মাদ্রাসা কেন্দ্রে দাখিলের ইংরেজি ১ম পত্রের পরীক্ষার সময় হলে মোবাইল ফোনসহ দায়িত্ব পালন করায় সাতজন এবং মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে দক্ষিণ সাতকানিয়া গোলাম বারী সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সাতজন কক্ষ প্রত্যবেক্ষককে দায়িত্ব হতে অব্যাহতি দেওয়া হয়।

জানা গেছে, অব্যাহতি দেওয়া প্রত্যবেক্ষকরা চলতি পরীক্ষাগুলো ও আগামী বছর পরীক্ষার দায়িত্ব পালন হতে অব্যাহতি দেওয়া হয়েছে। এসএসসি ও দাখিল পরীক্ষার সময় ম্যাজিস্ট্রেসি দায়িত্ব পালনের জন্য ইউএনও শরীফ উল্যাহ পরীক্ষা কেন্দ্রসমূহ পরিদর্শনের সময় কক্ষ প্রত্যবেক্ষকদের মোবাইল ফোনসহ দায়িত্ব পালন করতে দেখেন। পরে তার সুপারিশে কেন্দ্র সচিবরা তাদের দায়িত্ব হতে অব্যাহতি দেন।

এ বিষয়ে ইউএনও শরীফ উল্যাহ জানান, কক্ষ প্রত্যবেক্ষকগণের মোবাইল ফোনসহ দায়িত্ব পালনের কোনো সুযোগ নেই। যেহেতু দায়িত্ব পালনের সময় মোবাইল ফোন পাওয়া গেছে সেজন্য তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দুটি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ১৪ জন কক্ষ প্রত্যবেক্ষককে মোবাইল ফোনসহ দায়িত্ব পালন করতে দেখায় দায়িত্ব হতে অব্যাহতি দেওয়া হয়েছে।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm