s alam cement
আক্রান্ত
৪৫৭০৮
সুস্থ
৩৪৯৫২
মৃত্যু
৪৩৭

নিউ মার্কেট এলাকায় ফ্রি করোনা টিকা নিবন্ধন বুথ উদ্বোধন

0

চট্টগ্রাম নগরীর নিউ মার্কেট এলাকায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য দেবাশীষ পাল দেবু’র উদ্যোগে ফ্রি করোনা টিকা নিবন্ধন সহায়তা বুথের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশনায় জনসাধারণের সুবিধার্থে সারাদেশে পরিচালিত মানবিক কর্মসূচির অংশ হিসেবে ফ্রি করোনা টিকা নিবন্ধন সহায়তা বুথের উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির সদস্য জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, টিকার সরবরাহ একটি চলমান প্রক্রিয়া। দ্বিতীয় চালানে ২০ লাখ আসবে সেটা বেশ কিছুদিন আগেই জানানো হয়েছে। টিকার যথেষ্ট সরবরাহ নিশ্চিত রয়েছে। তাই প্রথম দফায় ৩৫ লাখ টিকা দেবার যে চিন্তা ছিল তা পরিবর্তন করে এখন সংরক্ষণে থাকা পুরোটাই প্রথম ডোজ হিসেবে দেবার পরিকল্পনা করা হয়েছে।

তিনি বলেন, টিকার চালান সম্পর্কে নিশ্চিত হওয়ার পর আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। তবে টিকার মেয়াদ শেষ হয়ে যাবে কিনা- সেই আশঙ্কাতেও দ্রুত হাতে থাকা সব ডোজ সরকার শেষ করতে চায় মন্ত্রণালয়ে কর্মকর্তাদের সাথে কথা বলে এমন ধারণা পাওয়া গেছে।

যুবলীগ নেতা আনিফুর রহমান লিটুর সভাপতিত্বে ও ইকবাল হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য দেবাশীষ পাল দেবু ।

Din Mohammed Convention Hall

ফ্রি করোনা টিকা নিবন্ধন সহায়তা বুথের উদ্বোধনকালে দেবাশীষ পাল দেবু বলেন, বাংলাদেশে করোনাভাইরাসের টিকা নেওয়ার ক্ষেত্রে মানুষের আগ্রহ দিন দিন বাড়লেও সেই কাতারে পিছিয়ে আছে নিম্ন আয়ের মানুষ। বেশিরভাগ কেন্দ্রগুলোয় যারা টিকা নিতে আসছেন তাদের অধিকাংশই মধ্যবিত্ত, উচ্চবিত্ত, শিক্ষিত শ্রেণি। কোন কেন্দ্রেই স্বল্পশিক্ষিত, সুবিধাবঞ্চিত, দরিদ্র শ্রেণির আনাগোনা দেখা যায় নি। বাংলাদেশে এই শ্রেণির মানুষদের সংখ্যাই অনেক বেশি। তাই তাদেরকে টিকা কর্মসূচির আওতায় আনা না গেলে এর সুফল পাওয়া যাবেনা।

এ সময় উপস্থিত ছিলেন সাজ্জাদ হোসেন পাভেল, রায়হান নেওয়াজ সজীব, ইরশাদ ইফতেখার মামুন, জাহিদুল হক চৌধুরী মার্শাল, ইমতিয়াজ বাবলা, মো. ইসমাইল, সাজিবুল ইসলাম সজীব, মামনুল হক, আবু নাসের জুয়েল, মাঈনুদ্দীন মাঈনু, আসিফ শাহীন, ইমরান সানি, রাসেল, গিয়াস উদ্দীন, মারুফুল ইসলাম মারুফ, নুরুল ইসলাম রিয়াদ, আকবর জুয়েল, আবিদ হাসান, আরজু তারিকুল ইসলাম, মঞ্জুরুল আলম, মো: হাবী, সুমন শীল, জাহাঙ্গীর আলম, মঞ্জু, রাব্বি, শামীম, তারেক প্রমুখ।

এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm