ডুবোচরে আটকে গেল জাহাজ, মাঝসাগর থেকে উদ্ধার ৪৪ পর্যটক

ডুবোচরে আটকে যাওয়া সেন্টমার্টিনগামী পর্যটকবাহী জাহাজ ‘এমভি গ্রিন লাইন-১’ থেকে ৪৪ পর্যটককে উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ড।

রোববার (১০ ডিসেম্বর) বিকালে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, রোববার দুপুরে পর্যটকবাহী জাহাজ ‘এমভি গ্রিন লাইন-১’ টেকনাফের বিআইডব্লিউটিএ ঘাট থেকে ৪৪ জন পর্যটক নিয়ে সেন্টমার্টিনের উদ্দেশ্যে যাত্রা করে। পরে সেন্টমার্টিনের ৪ নটিক্যাল মাইল উত্তরে সমুদ্র এলাকায় ডুবোচরে জাহাজটি আটকে যায়। কিছুক্ষণ পর ওই জাহাজ থেকে পর্যটকরা কোস্টগার্ড স্টেশন সেন্টমার্টিনের সঙ্গে যোগাযোগ করলে সেন্টমার্টিন ও টেকনাফ স্টেশন থেকে একাধিক উদ্ধারকারীদল ঘটনাস্থলে যায়। এরপর তারা ৫৫ পর্যটককে উদ্ধার করে সেন্টমার্টিন দ্বীপে নিয়ে যায়।

তিনি আরও বলেন, দুর্ঘটনায় আহত ব্যক্তিদের সেন্টমার্টিন নোঙরে অবস্থানরত কোস্টগার্ড জাহাজ ‘কামরুজ্জামান’-এ চিকিৎসাসেবা দেওয়া হয়েছে।

সেন্টমার্টিন ইউনিয়নের চেয়ারম্যান মো. মুজিবুর রহমান বলেন, কোস্টগার্ডের সহায়তায় আটকে পড়া পর্যটকেরা সেন্টমার্টিনে পৌঁছেছে। তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আদনান চৌধুরী বলেন, আটকে পড়া পর্যটকদের উদ্ধার করা হয়েছে। তারা সবাই ভাল আছেন।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!