বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানের আহ্বান

বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানের আহ্বান 1বাংলাদেশ ইসলামী ফ্রন্ট কেন্দ্রীয় শিক্ষা ও প্রশিক্ষণ সচিব অধ্যক্ষ আল্লামা তৈয়ব আলী খান বলেন, আল্লাহপাক পাহাড়কে পৃথিবীর জন্য পেরেক হিসেবে নির্মাণের ঘোষণা দিয়েছেন পবিত্র কোরআনে। পাহাড় হচ্ছে পৃথিবীর ভারসাম্য নির্ধারণের প্রতীক। অথচ নির্বিচারে পাহাড় কেটে পৃথিবীর ভারসাম্যকে নষ্ট করে ফেলা হচ্ছে। ফলে প্রতিনিয়ত ঘটছে পাহাড় ধসের ঘটনা। তিনি অন্যায়ভাবে পাহাড় কাটা দস্যুদের আইনের আওতায় এনে তাদের কঠোর শাস্তি দেওয়ার দাবি জানান এবং বন্যা ও পাহাড় ধসে হতাহত অসহায় মানুষের পাশে দাড়াতে সরকারসহ বিত্তবানদেরকে এগিয়ে আসার আহ্বান জানান।
শুক্রবার বিকেলে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম উত্তর জেলার উদ্যোগে নগরীর অক্সিজেন মোড়স্থ একটি অভিজাত হোটেলে “দরিদ্র বিমোচনে যাকাতের ভূমিকা” শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলে।

উত্তর জেলা ছাত্রসেনার সভাপতি হোসাইন মুহাম্মদ এরশাদ এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মো. মিজানুর রহমানে সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সচিব অধ্যাপক ড. সৈয়দ জালাল উদ্দিন আল আজহারী।

তিনি বলেন, সুষ্ঠু পরিকল্পনা মাফিক জাকাত আদায় করলে দেশের দারিদ্র্যতা অনেকাংশে হ্রাস পাবে। তিনি সমাজের বিত্তবানদের এ ব্যাপারে ভূমিকা রাখার আহ্বান জানান। পাশাপাশি সরকারি পর্যায়ে সুষ্ঠু বণ্টনের মাধ্যমে গরিব দুস্থদের মাঝে জাকাত বণ্টনের উদ্যোগ নেওয়ার আহবান জানান।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী যুবসেনা চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি যুবনেতা মো. ইসমাইল, আজিম উদ্দিন আহমেদ, এইচ এম শহিদুল্লাহ, আমান উল্লাহ আমান। সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, সহ-সভাপতি মুহাম্মদ সরওয়ার উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, প্রস্তুতি কমিটির আহ্বায়ক মো. আলমগীর, মো. জয়নাল আবেদীন, কে.এম আজাদ রানা, মহিউদ্দিন চৌধুরী, আবদুল্লাহ আল রোমান, আলী আকবর, প্রস্তুতি কমিটির সদস্য সচিব মিনহাজ উদ্দিন সিদ্দিকী, শাহেদুল আলম, শফিউল আলম, সাজ্জাদ হোসেন, এস.এম নুরুল্লাহ, সৈয়দ রাকিবুল ইসলামসহ উত্তর জেলার আওতাধীন বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!