ফটিকছড়িতে ১৫ দিনেও মেরামত হয়নি ভাঙ্গা ব্রিজ

ফটিকছড়িতে ১৫ দিনেও মেরামত হয়নি ভাঙ্গা ব্রিজ 1আনোয়ার হোসাইন ফরিদ, ফটিকছড়ি : ফটিকছড়ি’র নাজিরহাট-কাজিরহাট (রামগড় সেকশন-১) সড়কের ১৫ দিনেও মেরামত হয়নি ভাঙ্গা বেইলী ব্রিজ। গত ১৫ জানুয়ারী বেইলী ব্রিজ ভেঙ্গে পড়ায় নাজিরহাট-কাজিরহাট সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়।

এলজিইড়ি কর্তৃক নির্মিত বেইলী ব্রিজ অতিক্রমকালে ব্রীজ ভেঙ্গে ট্রাকসহ খালে পড়ে যাওয়ার দিন সংশ্লিষ্ট কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শনে ব্যস্ত থাকলেও এলজিইড়ি’র সক্ষমহীনতার কারণে ভেঙ্গে পড়া ব্রীজটি সরাতেও পারেনি; আবার সংযোগও দিতে পারেনি। ফলে নাজিরহাট-কাজিরহাট সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেলে স্কুল, মাদ্র্রাসা, কলেজ শিক্ষার্থীসহ চট্টগ্রাম শহরমূখী লক্ষাধিক মানুষ চরম দূর্ভোগে পড়েছে।

এদিকে দূর্ঘটনাস্থল পরিদর্শনকালে ফটিকছড়ি উপজেলা প্রকৌশলী মুহাম্মদ বিল্লাল হোসেন বলেন, ১৫ মাস পূর্বে বেইলি ব্রিজটির দু’পাশে ‘ঝুঁকিপূর্ণ ব্রিজ’ এর সাইন বোর্ড টাঙ্গিয়ে দেয়া হয়। কিন্তু কেউ তা মানেনি। ফলে অতিরিক্ত মাল বোঝাই কালে ট্রাকটি অতিভারী হওয়ায় ব্রিজটি ভেঙ্গে গাড়ীসহ খালে পড়ে যায়। বিষয়টি এলজিইড়ি’র বিভাগীয় ও জেলা অফিসে জানানো হয়েছে। সেখান থেকে পরিদর্শন টিমও এসেছে। এটি দ্রুত মেরামত করার ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানালেও সরেজমিনের গেলেও কাজের কাজ কিছু হয়নি দেখা যায়।তিনি আরো বলেন, লোকজন আপাতত হেঁটে চলার জন্য সেখানে একটি অস্থায়ী সাঁকো নির্মাণ করা হয়েছে।

নবাগত ইউএনও এবং নাজিরহাট পৌর প্রশাসক দীপক কুমার রায় বলেন, ক্ষতিগ্রস্থ ব্রীজের উপরিভাগ দিয়ে লোকজন যাতে হেঁটে যাতায়াত করতে পারে সে ব্যবস্থা নেয়া হয়েছে। সেতুটি মেরামত করার জন্য আমরা সওজের কাছ থেকে কিছু যন্ত্রপাতি নিয়েছি। শিগগির সেতু মেরামতের কাজ শেষ হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!