নির্বাচিত সাংসদদের অবমূল্যায়ন করা হচ্ছে : উষাতন তালুকদার এমপি

নির্বাচিত সাংসদদের অবমূল্যায়ন করা হচ্ছে : উষাতন তালুকদার এমপি 1চৌধুরী হারুনুর রশীদ,রাঙ্গামাটি : সাংসদ উষাতন তালুকদার বলেছেন, রাঙ্গামাটিতে সরকারের বিভিন্ন অনুষ্ঠানে নির্বাচিত সংসদ সদস্যকে অবমূল্যালয়ন করা হচ্ছে। যা কখনো কাম্য নয়। এ অঞ্চলের জনগণের দ্বারা নির্বাচিত জনপ্রতিনিধি যদি এভাবে অবমূল্যায়িত হয়, তাহলে জনগন দ্বিধাগ্রস্থ হয়ে পড়বে, এতে করে সুশাসন ব্যাহত হচ্ছে এবং আস্থাহীনতা তৈরি হচ্ছে।

রোববার সকাল ১১টায় রাঙ্গামাটিতে জেলা প্রশাসনের আয়োজনে মাসিক আইন-শৃঙ্খলা ও সমন্বয় বিষয়ক কমিটির মাসিক সভায় স্থানীয় সংসদ সদস্য উষাতন তালুকদার এসব কথা বলেন।

উষাতন তালুকদার আরো বলেন, পার্বত্যাঞ্চল একটি স্পর্শকাতর এলাকা। এখানে সকলের সমন্বয়ে এ অঞ্চলটি পরিচালনা করতে হবে। আমি একজন নির্বাচিত জনপ্রতিনিধি। এখানে প্রায় কোন না কোন অনুষ্ঠান পরিচালনা হয়। আমাকে শুধুমাত্র কার্ড দিয়ে দায়িত্ব শেষ করেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এটি একজন জনপ্রতিনিধির জন্য অসম্মানজনক। জনগণ এসবের হিসাব-নিকাশ করে। তাই এ অঞ্চলকে সর্বাধিক গুরুত্ব দিয়ে নির্বাচিত জনপ্রতিনিধিদের মুল্যালয়ন করতে হবে। তাদের সাথে সমন্বয় রেখে এখানে সুশাসন, আস্থার জায়গা তৈরি করতে হবে। এই সময় তিনি আইন-শৃঙ্খলা ও সমন্বয় বিষয়ক কমিটিতে নিজের দুজন প্রতিনিধি দুর্নীতি প্রতিরোধ কমিটির, সাধারণ সম্পাদক মো.আব্বাস উদ্দীন ও সমাজ সেবক প্রতিনিধি বিজয় রতন দে অন্তর্ভুক্ত করার জন্য অনুরোধ জানান।
এদিকে সভায় জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান বলেন, জনসচেতনতা কর্মসুচির মান একেবারে নিন্মপর্যায়ে। দুর্গমতার দোহাই দিয়ে পাহাড়ের মানুষকে অসচেতন করে রাখার মানসিকতা যে কর্মকর্তার থাকবে তা বরদাশত করা হবে না। তিনি উপজেলা নির্বাহী অফিসারদের উদ্দেশ্য করে বলেন, ইউএনও দের অফিসের চেয়ে মাঠ পর্যায়ে সময় দিতে হবে বেশি। সরকার সেবামুলক কর্মকান্ড জনগণের দৌড়াগোড়ায় পৌঁছিয়ে দিতে হবে। তিনি রাস্তা-ঘাট-খাস জায়গা অবৈধ দখলদারদের হুশিয়ারি উচ্চারণ করে বলেন, মানুষের দুর্ভোগ হয়, এমন কোন কর্মকান্ড বরদাশত করা হবে না।
জেলা প্রশাসক বলেন, আইন-শৃঙ্খলা ও সমন্বয় বিষয়ক কমিটির সভায় কমিটির সদস্য নন এমন কাউকে পরবর্তী সভা থেকে এলাউ করা হবে না। তারপরও কেউ যদি সভায় উপস্থিত থাকতে চায়, তাহলে আমার অনুমতি লাগবে।
অন্যদিকে, আইন-শৃঙ্খলা ও সমন্বয় বিষয়ক কমিটি সভায় রাঙ্গামাটি শহরের অতিগুরুত্বপুর্ণ কিছু সমস্যা সমাধানে গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়ন না হওয়ায় হতাশা ব্যক্ত করেছেন সুশীল সমাজের প্রতিনিধিগন। তারা সভায় জানান, দীর্ঘসময় ধরে সমস্যাগুলোর সিদ্ধান্ত বাস্তবায়ন না হওয়া দুঃখজনক।
সভায় জেলা প্রশাসক মো.মানজারুল মান্নান এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, জেলা আনসার ও ভিডিপি এর কমান্ডার আব্দুল আওয়াল, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. সাফিউল সারোয়ারসহ, উপজেলা চেয়ারম্যানগণ, সুশীল সমাজ, সাংবাদিক ও প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ।
সভায় এদিন রাস্তা প্রশস্তকরণ, অবৈধ দখলদার, কাপ্তাই হ্রদ দূষণ রোধ, যানবাহন নিয়ন্ত্রণের উপর আলোচনা অনুষ্ঠিত হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!