চক্ষু হাসপাতালে অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত

চক্ষু হাসপাতালে অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত 1
????????????????????????????????????

বিশেষ প্রতিনিধি : চট্টগ্রাম চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্রের সাথে অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত জুলিয়া নিবলেট এর মতবিনিময় সভা মঙ্গলবার সকালে হাসপাতালের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়।

চক্ষু হাসপাতালের সেবার পরিসর সম্পর্কে অবগত এবং মানব সম্পদ উন্নয়নের লক্ষে আয়োজিত সভায় চিকিৎসাসেবার প্রয়োজনীয় দিকগুলো তুলে ধরেন চট্টগ্রাম চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্র্র ট্রাস্ট এর ম্যানেজিং ট্রাস্টি অধ্যাপক ডা. রবিউল হোসেন।

তিনি বলেন, মানসম্পন্ন চক্ষু সেবা প্রদান এমনকি চক্ষু চিকিৎসার জন্য প্রশিক্ষিত মানবসম্পদ উন্নয়ন ও একটি উৎকৃষ্ট চক্ষু চিকিৎসা কেন্দ্র হিসেবে পরিণত করাই হচ্ছে আমাদের অন্যতম লক্ষ্য। এখানে মানবসেবার পাশাপাশি উন্নত মানের প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে।

আন্তর্জাতিক এই চক্ষু বিশেষজ্ঞ বলেন, শুধু বাংলাদেশ নয় বিশ্বের বিভিন্ন দেশের মানুষ প্রশিক্ষণ নিতে এই হাসপাতালে ছুটে আসেন। এখান থেকে তারা উন্নত প্রশিক্ষণ নিয়ে স্ব স্ব দেশে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। অতীতে এই হাসপাতালে থেকে চায়না, ভিয়েতনাম, আজারবাইজান, ক্যামেরুন, কেনিয়া,ওয়েস্টইন্ডিজ, দক্ষিণ অমেরিকাসহ বিশ্বের বিভিন্ন দেশের চিকিৎসকরা প্রশিক্ষণ নিয়েছে।

অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত জুলিয়া নিবলেট বলেন, বিশ্বব্যাপী এই হাসপাতালের সুনাম আমরা যেমন শুনেছি, আজ এখানে এসে বিভিন্ন বিভাগ পরিদর্শনে আমরা মুগ্ধ হয়েছি।

তিনি এই চক্ষু হাসপাতালকে অষ্টেলিয়া ইউনির্ভাসিটি অব সিডনী হাসপাতালের সাথে তুলনা করেন।

সভায় উপস্থিত ছিলেন, আইসিও এর পরিচালক অধ্যাপক ডা. মোঃ খুরশীদ আলম, অধ্যাপক ডা. মোহাম্মদ কামরুল ইসলাম, অধ্যাপক ডাঃ মনিরুজ্জামান ওসমানী, হাসপাতালের কনসালটেন্ট ডা. রাজীব হোসেন প্রমূখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!