ক্রেতা সেজে স্বামী-স্ত্রীর অভিনব কায়দায় চুরি

ক্রেতা সেজে স্বামী-স্ত্রীর অভিনব কায়দায় চুরি 1বিশেষ প্রতিনিধি : ঈদের মৌসুমে ভিড়ের মধ্যে ক্রেতার বেশে অভিনব কায়দায় চুরি চক্রের তিন সদস্যকে আটক করেছে বাকলিয়া থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ চোরাই নতুন শাড়ি, প্যান্ট, টি-শার্ট, জুতা, চামচ, বাচ্চাদের পোশাক, ইমিটেশন গয়নাসহ অন্যান্য সামগ্রী উদ্ধার করা হয়।

আটক তিনজন হলেন বোয়ালখালীর কালুরঘাটের রমজু মিয়ার ছেলে মো. সৈয়দ প্রকাশ লাদেন (৩৩), হাটহাজারীর সরকারহাটের ফতে মোহাম্মদের ছেলে তাজ মিয়া (৪০) ও তার স্ত্রী আনোয়ারা বেগম (৩৫)। এরা সবাই বাকলিয়া থানার তুলাতলী এলাকার বাসিন্দা।

বাকলিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে চক্রের তিন সদস্যকে আটক করা হয়েছে। এরা দীর্ঘদিন ধরে নগরীর বিভিন্ন মধ্যম শ্রেণির মার্কেটে ক্রেতাবেশে চুরি করে আসছে।

চুরির কৌশল সম্পর্কে তিনি জানান, ফুটপাতের ঈদবাজার বা জহুর আহমেদ মার্কেটসহ ক্রেতার ভিড় লেগে থাকে এই ধরনের অন্যান্য মার্কেট টার্গেট করে এই চক্রটি চুরি করতে যায়। একজন নারী সদস্যসহ দুজন পুরুষ দোকানে গিয়ে একসাথে অনেকগুলো জিনিস দেখতে শুরু করে। এর মধ্যে পুরুষ সদস্যরা দোকানির মনোযোগে অন্যদিকে নিয়ে গেলে এ সুযোগে মহিলা সদস্যটি সামনে রাখা জিনিসগুলোর দুয়েকটি বোরকা বা ওড়নার নিচে লুকিয়ে ফেলে। এরপর জিনিসপত্র পছন্দ হচ্ছে না বলে অন্য দোকানে চলে যায়। ফলে বিক্রেতাও ভিড়ের মধ্যে দুয়েকটি জিনিস খোয়া গেলে বুঝতে পারে না।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!