হাব চট্টগ্রাম অঞ্চলের ইফতার মাহফিল সম্পন্ন

হাব চট্টগ্রাম অঞ্চলের ইফতার মাহফিল সম্পন্ন 1হজ্ব এজেন্সীস এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর কেন্দ্রীয় মহাসচিব আলহাজ্ব শাহাদাত হোসাইন তসলিম বলেছেন,- মুসলমানদের জীবনে একবার হজ্বব্রত পালনের ক্ষেত্রে ধর্মীয় নির্দেশনা রয়েছে। তাই সামর্থ্যবান মুসলিম নর-নারী মাত্রই ব্যাকুল হয়ে উঠে হজ্বব্রত পালনের অভিপ্রায়ে। কিন্তু দু:খজনক হলেও সত্য যে, পবিত্র হজ্ব এর মত এহেন স্পর্শকাতর বিষয়টি নানাভাবে প্রশ্নবিদ্ধ হয়ে পড়েছে। বিশেষতঃ বিগত কয়েক বছর ধরে প্রাক-নিবন্ধন সংক্রান্ত জটিলতা হজ্ব ব্যবস্থাপনায় জগদ্বল পাথরের ন্যয় চেপে বসেছে। যাতে প্রতিনিয়ত বহুমাত্রিক বিড়ম্বনা ও অবাঞ্চিত হয়রানির শিকার হতে হচ্ছে সম্মানীত হজ্বযাত্রীদের। নির্ধারিত সময়ের মধ্যে টাকা জমা দেয়া সহ আনুষাঙ্গিক করণীয় সম্পন্ন করার পরও হজ্বগমণ নির্বিঘœ হয়না। ফলে হজ্বযাত্রীদের মধ্যে বিরাজ করে চরম উদ্বেগ ও উৎকন্ঠা। ২০১৭ সালের জন্য ১ লক্ষ ২৭ হাজার হজ্বযাত্রীর কোটা নির্ধারিত হলেও তা অপেক্ষাকৃত অপ্রতূল। ফলে অসংখ্য হজ্বযাত্রী পবিত্র হজ্বগমন থেকে বঞ্চিত হচ্ছে। এমতাবস্থায় সৌদি সরকারের সাথে দ্বিপাক্ষিক আলোচনা সাপেক্ষে অতিরিক্ত ৫০ হাজার কোটা বরাদ্দের মাধ্যমে নিবন্ধন জটিলতা নিরসনে কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে। উপরন্তু বরাদ্দকৃত কোটা বন্টনের ক্ষেত্রে যাতে কোনপ্রকার অনিয়ম ও দুর্নীতি না হয়, তজ্জন্য সতর্ক দৃষ্টি রাখার আহবান জানান। কোটা বন্টনে কোনপ্রকার অনিয়ম ও দুর্নীতি মেনে নেয়া হবে না বলে মন্তব্য করে তিনি আরও বলেন,- বর্তমান হজ্বনীতিমালায় যথেষ্ট শুভংকরের ফাঁক রয়েছে। হজ্বের ক্ষেত্রে কোনপ্রকার দায়সারা গোছরের বিধি-বিধান প্রত্যাশিত হতে পারে না। এক্ষেত্রে টেকসই পদ্বতি ও নিয়মের যথার্থ অনুশীলন আবশ্যক। তাই পবিত্র হজ্বগমনকে নিরংকুশ গ্রহনযোগ্য করতে হজ্ববান্ধব নীতিমালা প্রণয়নের উপর তিনি গুরুত্বারোপ করেন।
হজ্জ এজেন্সীস এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) চট্টগ্রাম অঞ্চলের উদ্যোগে শনিবার (১০ জুন) শনিবার বিকেলে নগরীর মেহেদীবাগ গোলপাহাড় মোড়স্থ চাইনা গ্রীল রেস্টুরেন্ট মিলনায়তনে অনুষ্ঠিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখতে তিনি উপরোক্ত মন্তব্য করেন।

হাব চট্টগ্রাম আঞ্চলিক সভাপতি আলহাজ্ব মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে ও হাব চট্টগ্রাম আঞ্চলিক সাধারণ সম্পাদক আলহাজ্ব মাহমুদুল হক পিয়ারুর উপস্থাপনায় ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,- হাব কেন্দ্রীয় সহ-সভাপতি আলহাজ্ব আব্দুছ ছালাম, সাবেক আটাবের কেন্দ্রীয় নির্বাহী প্রেসিডেন্ট আলহাজ্ব মোহাম্মদ আবু জাফর, হাবের চট্টগ্রামের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ এমদাদুল্লাহ, আটাব চট্টগ্রামের সাবেক সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আবু তাহের, হাব চট্টগ্রাম অঞ্চলের সাবেক সভাপতি আলহাজ্ব এস.এম.মুবিনুল হক, আটাবের কেন্দ্রীয় অর্থ সম্পাদক আলহাজ্ব মাওলানা আব্দুল হামিদ,হাবের কেন্দ্রীয় অর্থ সম্পাদক মাওলানা ফজলুর রহমান,স্বাগত বক্তব্য রাখেন,- আলহাজ্ব এইচ.এম. মুজিবুল হক শুক্কুর, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,- আটাব চট্টগ্রাম সাধারণ সম্পাদক আলহাজ্ব শরীয়তুল্লাহ শহিদ,আলহাজ্ব এনামুল ইসলাম, আলহাজ্ব আব্দুল খালেক, আলহাজ্ব মোহাম্মদ শাহজাহান, আলহাজ্ব মোর্শেদুল আলম, হাব চট্টগ্রামের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব আজহারুল ইসলাম চৌধুরী, আলহাজ্ব এরশাদ আহমদ, মাওলানা আবু তাহের,মোরশেদুল আলম, শাহজাদা এটি এম রশিদ উদ্দিন, মাওলানা ইয়াছিন আল আনছারী, মোহাম্মদ আব্দুল করিম, আব্দুল মান্নান চৌধুরী, আলহাজ্ব মোহাম্মদ ইদ্রিস মিয়া, ও মোহাম্মদ আব্দুল মালেক,মোহাম্মদ ইয়াছিন চৌধুরী প্রমুখ।

শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন,-আলহাজ্ব মাওলানা এ.এম.মঈন উদ্দিন চৌধুরী হালিম।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!