মুসলিম হলের বর্তমান নাম বহাল রাখার দাবী

মুসলিম হলের বর্তমান নাম বহাল রাখার দাবী 1মুসলিম হলের নামকরণ নিয়ে গত ২০ অক্টোবর দেশের বিভিন্ন অনলাইন চ্যানেলে ও ২১ অক্টোবর বিভিন্ন প্রিন্ট মিডিয়ায় প্রকাশ হওয়া চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়রের একটি বক্তব্যে দেশের সাংস্কৃতিক ও ধর্মীয় অঙ্গণে ব্যাপক মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
তাঁর এই বক্তব্যে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ চট্টগ্রামের সর্বস্তরের ধর্মপ্রাণ জনগণ গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন।
মঙ্গলবার ( ২৩ অক্টোবর) বিকালে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে “মুসলিম ঐতিহ্য ও স্থাপত্য সংরক্ষণ পরিষদ’র ব্যানারে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে আহলে সুন্নাত ওয়াল জমা’আত সমন্বয় কমিটির সদস্য সচিব অ্যাভোকেট মোছাহেব উদ্দীন বখতেয়ার অবিলম্বে এতদসংক্রান্ত মেয়রের বক্তব্য স্পষ্ট করার দাবী জানান এবং মুসলিম হলের বর্তমান নাম বহাল রাখার আহবান জানান।
তিনি আরো বলেন, চট্টগ্রাম থেকে একে একে সব মুসলিম ঐতিহ্য ও সাংস্কৃতিক ঐতিহ্য ধ্বংস করার পাঁয়তারা চলছে। তার অংশ হিসেবে চট্টগ্রাম ডিসি হিল এবং শিল্পকলা একাডেমীতে ১লা মহররম হিজরি নববর্ষ বরণ ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠানের অনুমতি নেই বলে সাফ জানিয়ে দেয়া হয়েছে কর্তৃপক্ষের মাধ্যমে । পরিষদের নেতৃবৃন্দ অবিলম্বে চট্টগ্রামের প্রতিটি হল ও সাংস্কৃতিক স্পটকে ইসলামী সংস্কৃতি চর্চার জন্য উন্মুক্ত করার আহবান জানান। অন্যথায় চসিক মেয়র ও জেলা প্রশাসকের মাধ্যমে সংস্কৃতি মন্ত্রনালয় বরাবর স্মারকলিপি প্রদান ও গণ সাক্ষর কর্মসূচি সহ প্রয়োজনীয় সব ধরণের কর্মসূচী পালন করা হবে বলে জানিয়েছেন।
মুসলিম হলের বর্তমান নাম বহাল রাখার দাবী 2মুসলিম ঐতিহ্য ও স্থাপত্য সংরক্ষণ পরিষদের আহ্বায়ক, সাংস্কৃতিক সংগঠক সৈয়দ মুহাম্মদ আবু আজমের সভাপতিত্বে ও সংগঠনের সচিব শায়ের মুহাম্মদ মাছুমুর রশীদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন আহলে সুন্নাত ওয়াল জমা’আত সমন্বয় কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট মোছাহেব উদ্দীন বখতেয়ার। মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন রাজনীতিবিদ নাছির উদ্দীন মাহমুদ, মাস্টার মুহাম্মদ আবুল হোসাইন, মুহাম্মদ শফিউল আলম, মুহাম্মদ সোহেল উদ্দিন আনসারী, রাবেত্বায়ে ওলামায়ে আহ্লে সুন্নাত এর মহাসচিব মাওলানা ইকবাল হোসেন আলক্বাদেরী, মাওলানা ওয়াহিদুর রহমান, মাওলানা আবুল কাশেম তাহেরী, অ্যাডভোকেট এ ডি এম আরুছুর রহমান, মুহাম্মদ নাজিম উদ্দিন, হাবিবুল মোস্তফা সিদ্দিকী, মুহাম্মদ এনামুল হক, সৈয়দ সালাহউদ্দিন খোকন, মুহাম্মদ ইদ্রিছ, এটিএম রেজাউল মোস্তফা, মুহাম্মদ আবু বক্কর, মুহাম্মদ ফরিদুল আলম, মুহাম্মদ গিয়াস উদ্দিন, মুহাম্মদ মিজানুর রহমান, মুহাম্মদ গোলাম তাহের, মুহাম্মদ গোলাম মোস্তফা, মুহাম্মদ এহছান কাদের, মুহাম্মদ তৌহিদুল হক, মিনহাজ উদ্দীন সিদ্দিকী, মুহাম্মদ মাহমুদুল হাসান, মাওলানা জয়নাল আবেদীন, মুহাম্মদ জিয়া উদ্দিন রায়হান, মুহাম্মদ নূর রায়হান চৌধুরী, মুহাম্মদ মাহবুবুর রহমান বাহার, শায়ের মুহাম্মদ ওসমান গণি, শায়ের সাইফুল ইসলাম, শায়ের বাহার উদ্দিন, শায়ের মুহাম্মদ শাহ আলম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!