মনিয়ার গড় বিহারে কঠিন চীবর দানোৎসব সম্পন্ন

লোহাগাড়া প্রতিনিধি :

সাতকানিয়া উপজেলার পুরানগড় প্রকাশ মনিয়ার গড় কেয়াং ঘর বৌদ্ধ মন্দির বন বিহারে শুভ দানোত্তম কঠিন চীবর দানোৎসব যথাযথ ধর্মীয় মর্যাদায় সম্পন্ন হয়েছে।

15049867_1133548866727348_379636958_n

আজ রবিবার সমাপনী অনুষ্ঠানে এক ধর্মীয় সভা অনুষ্ঠিত হয়। বিজয় বড়ুয়ার সঞ্চালনায় এবং পুর্ব জোয়ারা শ্রদ্ধানন্দ বিহারের অধ্যক্ষ শ্রীমৎ কর্মবীর দয়ানন্দ মহাস্হবির ও সাতকানিয়া লোহাগাড়া ভিক্ষু সমিতির সভাপতি শ্রীমৎ রত্নপ্রিয় মহাস্হবির এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় এ ধর্মীয় আলোচনা সভা।

 

কঠিন চীবর দান অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার দপ্তর সম্পাদক শ্রীমৎ করুনানন্দ থের। প্রধান ধর্মদেশক হিসেবে উপস্থিত ছিলেন চন্দনাইশ চেমী কপিলাবস্ত বিহারের অধ্যক্ষ শ্রীমৎ কথাশিল্পী দিপংকর থের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড.বিপি স্যোসাল ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মহাসচিব শ্রীমৎ তাপস জ্যোতি থের এবং প্রধান আলোচক ছিলেন পুটিবিলা মহাবৌধি বিহারের অধ্যক্ষ শ্রীমৎ রত্নানন্দ থের।

বিশেষ অতিথি তাপস জ্যোতি থের তার বক্তব্যে বলেন তথাগত বুদ্ধের মহামন্ত্র “চরথ ভিক্ খবে চারিকং বল্হুজন হিতায়, বল্হুজন সুখায় লোকানুকম্পায় হিতায় সুখায় দেব মনুস্ সানং”এর মৈত্রীময় আহবানে উজ্জীবিত হওয়ার আহবান জানান।

এর আগে মনিয়াগড় বন বিহারের অধ্যক্ষ শ্রীমৎ জ্যোতিমিত্র ভিক্ষু ধর্মীয় অনুষ্ঠানটি উদ্ভোধন করেন।

উদ্বোধনী বক্তব্য রাখেন মনিয়াগড় বন বিহার পরিচালনা কমিটির সভাপতি বিমল বড়ুয়া। স্বাগত বক্তব্যে রাখেন সাধারণ সম্পাদক ননা বড়ুয়া। বিহার প্রতিষ্টালগ্নে যাদের অবদান অবিস্মরণীয় ও প্রয়াত জ্ঞাতিবর্গের স্মরণে অষ্টম পরিস্কার, মহান সংঘদান,মঙ্গলাচরণ,পঞ্চশীল প্রার্থনা, চীবর পরিক্রমা,বিশ্বশান্তি কামনায় প্রার্থনা,মানঅবতার কল্যাণে ফানুস উত্তোলন ও সংবর্ধিত অতিথিদের কে সম্মাননা প্রদান করে।

 

রিপোর্ট : সাত্তার সিকদার.লোহাগাড়া.প্রতিনিধি।

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!