লংগদুতে পাহাড় ধস, সড়ক ডুবে যান চলাচল বন্ধ

0

রাঙামাটির লংগদু উপজেলায় ভারি বর্ষণে পাহাড় ধসে ও সড়ক ডুবে যাওয়ার কারণে লংগদু উপজেলার সঙ্গে দীঘিনালা-খাগড়াছড়ি-চট্টগ্রাম ও ঢাকার যোগাযোগ বন্ধ রয়েছে।

সোমবার (৮ জুলাই) সকালে সরেজমিনে দেখা গেছে, উপজেলার আটারকছড়া ইউনিয়নের বামেছড়া মোড় ও মুরব্বি ক্লাব সংলগ্ন জায়গায় রাস্তার উপরে পাহাড়ের মাটি ধসে পড়েছে। অপরদিকে তেতুলতলা এলাকায় বন্যার পানিতে সড়ক ডুবে সব ধরণের যান চলাচল বন্ধ রয়েছে।

শান্তি পরিবহনের লংগদুর বাইট্টাপাড়া স্টেশনের লাইনমেন মেহেদী হাসান সোহেল জানান, রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় সোমবার (৮ জুলাই) সকালে লংগদু থেকে দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি।
লংগদুতে পাহাড় ধস, সড়ক ডুবে যান চলাচল বন্ধ 1

এদিকে লংগদু উপজেলা নির্বাহী অফিসার প্রবীর কুমার রায়, আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গলকান্তি চাকমাসহ বামেছড়া এলাকায় সড়কের উপর পাহাড় ধসে পড়া স্থান ও তেতুলতলায় বন্যার পানিতে তলিয়ে যাওয়া সড়ক পরিদর্শন করেছেন।
তিনি জানান, বৃষ্টি কমলেই এলাকাবাসীদের নিয়ে সড়ক থেকে মাটি সরানোর ব্যবস্থা নেওয়া হবে। অতিভারি বর্ষণের কারণে আরো পাহাড় ধসের আংশকা রয়েছে। তার জন্য পাহাড়ের আশপাশে বসবাসরত সকলকে নিরাপদ আশ্রয়ে থাকার জন্য আহ্বান জানাচ্ছি। কোথাও পাহাড় ধসের ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে তিনি প্রশাসনকে জানাতেও বলেছেন তিনি।

এএইচ

Loading...
আরও পড়ুন